মুরাদনগরে সামাজিক সম্প্রীতি রক্ষায় আলোচনা সভা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৫ পূর্বাহ্ন, ৩রা অক্টোবর ২০২২


মুরাদনগরে সামাজিক সম্প্রীতি রক্ষায় আলোচনা সভা
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সম্প্রীতি কমিটি

হিন্দু না ওরা মুসলিম ওই জিজ্ঞেসে কোনজন-বলেছিলেন কবি কাজী নজরুল ইসলাম। ধর্ম-বর্ণের উর্ধ্বে সকল মানুষের মাঝে মানবিকতার বিষয়টি ফুটিয়ে তুলতে কুমিল্লা মুরাদনগরের উপজেলা পরিষদ কবি নজরুল মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক সম্প্রীতি কমিটির উপস্থিতিতে অনুষ্ঠিত হয়েছে সম্প্রীতি সভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সম্প্রীতি কমিটির সভাপতি আলাউদ্দিন ভূঁঞা জনীর সভাপতিত্বে ও বিআরডিবি কর্মকর্তা গোলাম মোস্তফার সঞ্চালনায় বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি নাজমুল হুদা, মাধ্যমিক শিক্ষা অফিসার সফিউল আলম তালুকদার, বাংগরা থানার ওসি ইকবাল হোসেন ও মুরাদনগর থানার ওসি (তদন্ত) আজিজুল বারী, উপজেলা ভাইস চেয়ারম্যান তমাল, ইউপি চেয়ারম্যান, মসজিদের পরিচালক, উত্তর জেলা কৃষক লীগের আহ্বায়ক পার্থ সারথি দত্ত, জনবাণী প্রতিনিধি প্রিয়ন্ত মজুমদার।

সভায় বক্তারা সামাজিক সম্প্রীতি রক্ষায় বিভিন্ন তাৎপর্য উল্লেখ করে বলেন, আমাদের মাতৃভূমি স্বাধীন হয়েছিল সাম্প্রদায়িকতার শৃঙ্খল ভাঙতে। অসাম্প্রদায়িক চেতনায় যুদ্ধে মুসলিম যেমন প্রাণ দিয়েছে তেমনি হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানরাও দিয়েছে। পূজা মণ্ডপে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে সিসিটিভি লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে। ধর্মীয় উৎসব সবার মাঝে আনন্দের,এক ধর্মের উৎসব পালনের ক্ষেত্রে বিঘ্ন রোধে অন্য ধর্মের তাদের জোড়ালো পদক্ষেপ প্রয়োজন। সমাজের বিশৃঙ্খলা সৃষ্টিকারী সকলকে আইনের আওতায় আনতে হবে অন্যথায় বহিঃবিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হবে।

এছাড়া সভার সমাপ্তিতে স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে মধ্যনগর, করিমপুর, কামাল্লাসহ উপজেলার বেশ কয়েকটি পূজা মণ্ডপের সার্বিক পরিস্থিতি ও নিরাপত্তা ব্যবস্থা সরেজমিনে পর্যেবক্ষণ করেন ইউএনও আলাউদ্দিন ভূঁঞা ও সহকারী কমিশনার ভূমি নাজমুল হুদা।  

জেবি/ আরএইচ/