ধামরাইয়ে গুঁড়িয়ে দেয়া হল ৩ ইটভাটা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ০৫:২৮ পূর্বাহ্ন, ৩রা অক্টোবর ২০২২


ধামরাইয়ে গুঁড়িয়ে দেয়া হল ৩ ইটভাটা
ইউএনও হুসাইন মোহাম্মদ হাই জকি অভিযান পরিচালনা করেন

ইমরান খান, ধামরাই (ঢাকা): ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তর এবং উপজেলা প্রশাসন ধামরাইয়ের যৌথ উদ্যোগে উপজেলায় অবস্থিত পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে তিনটি ইটভাটা চিমনীসহ সম্পূর্ণরূপে ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। 

আজ রবিবার উপজেলার সোমভাগ ইউনিয়নের ডাউটিয়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন মোহাম্মদ হাই জকী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করেন এবং প্রসিকিউশন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের পরিদর্শক প্রতীক ইসলাম।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার হুসাইন মোহাম্মদ হাই জকি বলেন, পরিবেশ দূষনকারী ও অবৈধ ইট ভাটা বন্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। হাইকোর্টের নির্দেশ অনুয়ায়ী যে সকল ইট ভাটার কাগজপত্র নেই সেই সকল অবৈধ ইটভাটা গুলো বন্ধের নির্দেশনা রয়েছে। মেসার্স হালিমা ব্রিকস, মেসার্স ডাউটিয়া ব্রিকস এবং মেসার্স সান ব্রিকস এ তিনটিতে তাদের বৈধ কোন কাগজ পত্র দেখাতে পারেনি। তাই ব্রিকস তিনটির চিমনি ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। অভিযান পরিচালনার সময় সার্বিক সহায়তায় উপস্থিত ছিলেন ধামরাই থানা পুলিশ। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

জেবি/ আরএইচ/