ময়মনসিংহে শর্ট কোর্স ঐক্য পরিষদের স্মারকলিপি প্রদান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৪ পূর্বাহ্ন, ৩রা অক্টোবর ২০২২


ময়মনসিংহে শর্ট কোর্স ঐক্য পরিষদের স্মারকলিপি প্রদান
স্মারকলিপির কপি তুলে দেন সংগঠনের নেতারা

নিজস্ব উদ্যোগে ও স্ব-অর্থায়নে প্রতিষ্ঠিত বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত ও পরিচালিত জাতীয় দক্ষতামান বেসিক ট্রেড কোর্স ৩৬০ ঘন্টা মেয়াদি কারিগরি প্রশিক্ষণ কার্যক্রম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডেই চলমান রাখার দাবীতে ময়মনসিংহে মানবন্ধন ও প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে শর্ট কোর্স ঐক্য পরিষদ।

আজ রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের হাতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপির কপি তুলে দেন সংগঠনের নেতারা। 

তারা বলেন, ২০০৩ সালে সরকার কর্তৃক নট্রামসের অ্যাফিলিয়েশন বন্ধ হলে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অ্যাফিলিয়েশন ক্ষমতাধীনে আবদ্ধ হয়ে বোর্ডের নীতিমালা, প্রবিধান ও শিক্ষার্থীদের পাঠ্যক্রম অনুসরণের উদ্যোগে প্রতিষ্ঠিত ও স্ব-অর্থায়নে পরিচালিত প্রতিষ্ঠানসমূহে বোর্ডের সকল কারিকুলাম মেনে ৩৬০ ঘন্টা বা ৩/৬ মাস মেয়াদি প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করে আসছে তারা। বর্তমানে এমন প্রতিষ্ঠানের সংখ্যা প্রায় ৩৭০০। এসব প্রতিষ্ঠান প্রতিবছর প্রায় ৩ লাখ শিক্ষিত এবং উচ্চ শিক্ষিত বেকার যুবক-যুবতীকে প্রশিক্ষণ দিয়ে দিচ্ছে। এর বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত থেকে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখছে। এসব প্রতিষ্ঠানগুলোকে তারা বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে রাখার দাবী জানিয়েছেন। 

এ সময় সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদকের সাথে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরতরা উপস্থিত ছিলেন।