কর্ণফুলীতে ট্রলার ডুবিতে তিনজনের লাশ উদ্ধার


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩১ পূর্বাহ্ন, ১৪ই অক্টোবর ২০২২


কর্ণফুলীতে ট্রলার ডুবিতে তিনজনের লাশ উদ্ধার
ফাইল ছবি

চট্টগ্রামের কর্ণফুলী নদীর ইছানগর এলাকায় মাছ ধরার একটি ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ সাতজনের মধ্যে তিনজনের মরদেহ পাওয়া গেছে। মঙ্গলবার রাতে মেরামতের জন্য ডকইয়ার্ডে তোলার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বয়ার সঙ্গে ধাক্কা লেগে ‘এফভি মাগফেরাত’ নামে ফিশিং ট্রলার কর্ণফুলী নদীতে ডুবে যায়।


বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে দুটি এবং বুধবার গভীর রাতে একটি লাশ উদ্ধার হয় বলে জানিয়েছে নৌপুলিশ। মঙ্গলবার রাত দেড়টার দিকে কর্ণফুলী উপজেলাধীন ইছানগর সি রিসোর্স জেটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ছয়জন নিখোঁজ হন।


এখন পর্যন্ত ট্রলারের চিফ অফিসার মো. সাইফুল ইসলাম, ক্যাপ্টেন ফারুক বিন আব্দুল্লাহ ও ডক মেম্বার রহমত মিয়ার লাশ পাওয়া গেছে বলে জানান নৌপুলিশের ওসি মো. একরাম উল্লাহ।


পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, জাহাজে থাকা ১৫ নাবিকের মধ্যে ৯ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো জাহাজের ক্যাপ্টেনসহ ছয়জন নিখোঁজ রয়েছেন। ট্রলারডুবির ঘটনা ফায়ার সার্ভিস ও নৌপুলিশকে জানানোর পর তাদের টিম এলাকায় তল্লাশি শুরু করে। 


জানা গেছে, ডুবে যাওয়া ‘এমবি মাগফেরাত’ নামের জাহাজটি র্যােঙ্কন কোম্পানির মালিকানাধীন।


নৌপুলিশের সদরঘাট থানার ওসি মোহাম্মদ একরাম উল্লাহ যুগান্তরকে বলেন, জাহাজটি ডকে তোলার সময় হঠাৎ এর প্রপেলার (পাখা) খুলে যায়। তখন সেটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশে থাকা বয়া এবং আরও কয়েকটি ফিশিং ট্রলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।


আরএক্স/