মিটারে আগুন লেগে নিঃশ্ব পরিবার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:১৮ পূর্বাহ্ন, ২৩শে অক্টোবর ২০২২


মিটারে আগুন লেগে নিঃশ্ব পরিবার
ছবি: জনবাণী

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিদ্যুতের মিটারে আগুন লেগে নিঃশ্ব এক পরিবার । উপজেলার সদর ইউনিয়নের মানিক কাজি গ্রামের হাজির দিঘী এলাকার বীর মুক্তিযোদ্ধা মৃত আক্তার আলীর পুত্র মাহবুবুর রহমান(৩৫) এর বাড়িতে শুক্রবার(২১অক্টোবর) সন্ধ্যা ৬:৩০ দিকে অগ্নিকা-ের এই দূর্ঘটনাটি ঘটে । 


এতে প্রায় ১০লাখ টাকার ক্ষতি সাধিত হয়।প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভূরুঙ্গামারী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য হাজী এসহাক আলী জানান, ওই গ্রামের মাহবুবুর রহমানের বাড়িতে বিদ্যুতের মিটারে থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরে বাড়ির লোকজনের চিৎকারে আশ পাশের লোকজন এসে আগুন নেভাতে সক্ষম হয়।


ক্ষতিগ্রস্ত মাহবুব জানান, বিদ্যুতের মিটার থেকে প্রথমে ফ্রিজে আগুন লাগে।আমি আগুন নিভাতে ব্যর্থ হয়ে বাড়িতে লোকজন সহ চিৎকার করে প্রতিবেশিদের ডাকি। বিদ্যুতের আগুন হওয়া কারনে কেউ নিভানোর সাহস পায় না। 


লোকজন বেশি হলে সবাই মিলে আগুন নিভানোর চেষ্টা করছে। পরে আগুন নিয়ন্ত্রণে আসলেও বড় টিনসেট থাকার ঘর আসবাব পত্র নগদ তিন লক্ষ্য টাকা পুড়ে ছারখার হয়ে যায়।মাহাবুর রহমানের স্ত্রী মন্জুয়ারা বেগম বলেন ঘরে খাওয়া-দাওয়া করার মতো কিছু নেই। রাত হতে অনাহারে এক কাপরে আছি। পরিধান জগ্য কাপর ও জিনিসপত্র সব শেষ । 


এখন আমরা নিরুপায়।বিদ্যুতে মিটারে আগুনের সূত্রেপাতের বিষয়ে জানতে চাইলে ভুরুঙ্গামারী বিদ্যুৎ অফিসের ডিজিএম মোঃ কাউসার আলম বলেন আমি বতর্মানে ছুটিতে আছি অফিসে গিয়ে বিষয়টি তদন্ত করে দেখবো।


আরএক্স/