মামলা তুলে না নিলে বাদীকে অপহরণ করে ধর্ষণের হুমকি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৪ পূর্বাহ্ন, ২৫শে অক্টোবর ২০২২


মামলা তুলে না নিলে বাদীকে অপহরণ করে ধর্ষণের হুমকি
ছবি: জনবাণী

৭ দিনের মধ্যে ধর্ষণ চেষ্টা মামলা তুলে না নিলে মামলার বাদী গৃহবধুকে অপহরণ করে ধর্ষন করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে অভিযুক্ত এক আসামীর বিরুদ্ধে। 


আদালত থেকে জামিন পেয়েই অভিযুক্ত আসামীর এমন হুমকি অব্যাহত ভাবে দেওয়ায় চরম নিরাপত্তাহীতায় ভুগছে গৃহবধুর পরিবার। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে আদিতমারী উপজেলার ভেলাবাড়ি ইউপির মহিষতুলি গ্রামে। এঘটনায়   নিরাপত্তা চেয়ে সোমবার লালমনিরহাটের আদিতমারী থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডাইরী করেছেন ভুক্তভোগী গৃহবধুর শ্বশুর মোঃ হানিফ আলী।


থানায় দায়েরকৃত সাধারণ ডাইরীতে হানিফ মিয়া উল্ল্যেখ করেছেন যে,‘ গত ৩ অক্টোবর তিনি ও তার ছেলে বাড়িতে না থাকার সুযোগে রাত ১০ টার দিকে ঘরের দরজা কৌশলে খুলে ঘুমন্ত গৃহবধুকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ির আব্দুল হামিদের বখাটে ছেলে জামাল হোসেন(৩০)। 


পরবর্তীতে এঘটনায় গত ১৬ অক্টোবর আদিতমারী থানায় জামাল হোসেনকে আসামী করে ধর্ষণ চেষ্টার মামলা দায়ের করেন ভুক্তভোগী ওই গৃহবধু। মামলা দায়ের হলে পুলিশ জামাল হোসেনকে গ্রেফতার করলে ১৯ অক্টোবর জামিনে মুক্ত হয় জামাল হোসেন। জামিনে মুক্ত হয়ে বাড়িতে ফিরেই মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিতে থাকে গৃহবধুর শ্বশুর বাড়ির লোকজনকে। 


এঅবস্থায় গত ২০ অক্টোবর রাতে গৃহবধুর শ্বশুর ও ভাসুর বাজার থেকে বাড়ি ফেরার সময় অভিযুক্ত জামালের বাড়ির সামনের রাস্তায় পৌছালে তাদের দেখে মামলা করার জন্য গালমন্দ করতে থাকে। এসময় অভিযুক্ত জামাল হোসেন ৭ দিনের আল্টিমেটাম দিয়ে বলে যে,‘ ৭ দিনের মধ্যে মামলা তুলে নেওয়া না হলে তার পুত্রবধুকে তুলে নিয়ে ধর্ষণ করবে এবং তাদের সবাইকে কচুকাটা করে মেরে ফেলবে।’ 


এবিষয়ে মামলার বাদী ভুক্তভোগী গৃহবধুর শ্বশুর হানিফ আলী বলেন,‘অভিযুক্ত জামাল হোসেন এর আগেও গ্রামে এমন অনেক ঘটনা ঘটালেও স্থানীয়ভাবে প্রাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ থানায় অভিযোগ করার সাহস পায়নি।’ আমার পুত্রবধুকে ধর্ষণ চেষ্টা করার পরেও মামলা না করতে বিভিন্ন ভাবে চেষ্টা করেছিল। 


কিন্তু আমরা আইনের আশ্রয় নেওয়ায় সে বর্তমানে খুবই ক্ষিপ্ত হয়ে আমাদের অব্যাহত ভাবে হুমকি দিচ্ছে। এবিষয়ে অভিযুক্ত জামাল হোসেনের সাথে কথা বলতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে সাংবাদিক পরিচয় পেয়ে কথা বলতে রাজি হয়নি। এ বিষয়ে জানতে চাইলে আদিতমারী থানার অফিসার ইনচার্জ মোক্তারুল ইসলাম বলেন,‘ হুমকির বিষয়ে মামলার বাদী গৃহবধুর শ্বশুর হানিফ আলী জিডি করেছেন, সেটি গুরুত্ব দিয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’


আরএক্স/