ডিমলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টকার ক্ষতি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৯ অপরাহ্ন, ২৯শে অক্টোবর ২০২২


ডিমলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে কোটি টকার ক্ষতি
ছবি: জনবাণী

নীলফামারীর ডিমলা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ভষ্মীভূত হয়েছে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা জানিয়েছেন। 


শনিবার (২৯শে অক্টোবর) গভীর রাতে সময় গরুহাটি পার্শ্ববর্তী গলির মীম টেইলার্সে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে উপ-সহকারী পরিচালক ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নীলফামারী মো. এনামুল হক এর নেতৃত্বে ফায়ার সার্ভিস ছুটে এসে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। বিদ্যুৎতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে ধারনা করেছেন ফায়ার সার্ভিস।


ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমজাদ হোসেন সরকার জানান, আগুনে বাজারের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের ১২ টি দোকান পুড়ে ছাই হয়েছে। এতে তাদের প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। তিনি বলেন, আমরা ক্ষতিগ্রস্থদের নিয়ে বসে জিজ্ঞাসা করে আনুমানিক প্রায় অর্ধকোটি টাকার ক্ষতির পরিমান জানতে পেরেছি।


আগুনে ক্ষতিগ্রস্ত দোকানদার ও ব্যবসায়ীদের অভিযোগ ফোন দেওয়ার অনেক পর ফায়ার সার্ভিসের গাড়ি দুর্ঘটনাস্থলে এসে পৌঁছেছে। দ্রুত সময়ের মধ্যে এসে পৌঁছালে ক্ষয়ক্ষতির পরিমাণ আরও অনেক কমানো যেত।


উপ-সহকারী পরিচালক মো. এনামুল হক জানান, আমরা খবর পেয়েই। ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে এনে আগুন নেভাতে সক্ষম হয়েছি। অগ্নিকাণ্ডের ঘটনায় ১২টি দোকানঘর পুড়ে গেছে। এতে ব্যবসায়িদের আনুমানিক ৪০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো জানান, ধারনা করা হচ্ছে, মীম টেইলার্সের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট এর মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটেছে। 


ডিমলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান জানান, বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা শোনা মাত্র   একজন সাব ইন্সপেক্টর এর নেতৃত্বে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে যাতে আইন-শৃঙ্খলার অবনতি না ঘটে।


আরএক্স/