যানবাহন বন্ধ

ভ্যানে করে সমাবেশে আসছেন নেতাকর্মীরা


Janobani

জনবাণী ডেস্ক

প্রকাশ: ১২:২৩ পূর্বাহ্ন, ৩০শে অক্টোবর ২০২২


ভ্যানে করে সমাবেশে আসছেন নেতাকর্মীরা
ছবি: সংগৃহীত

নির্ধারিত সময়ের দুই ঘন্টা আগেই শুরু হয়েছে বিএনপির গণসমাবেশ। কিন্তু পরিবহন ধর্মঘটে দুদিন ধরেই বন্ধ রয়েছে বাস চলাচল। তাই বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে লালমনিরহাটের বড়বাড়ী ও নীলফামারীর সৈয়দপুর থেকে ১২০০ ব্যাটারিচালিত ইজিবাইক, ভ্যান ও রিকশায় করে সামবেশে এসেছেন নেতকার্মীরা।


জানতে চাইলে তারা জানান, পরিবহন বন্ধ থাকায় লালমনিরহাটের বড়বাড়ি থেকে ৫শতাধিক ইজিবাইক ভাড়া করে রংপুর এসেছেন তারা। একই সময়ে সৈয়দুপুর থেকে আসে প্রায় ৭০০ রিকশা-ভ্যানের আরও একটি বহর ।


লালমনিরহাটের বড়বাড়ি থেকে প্রায় পাঁচ শতাধিক ইজিবাইকে করে সাড়ে ৪ হাজারের বেশি নেতা-কর্মী এসেছেন বলে জানান হারুন অর রশিদ নামে বিএনপির এক নেতা। তাদের মুখে বিভিন্ন স্লোগানের পাশাপাশি হাতে ছিল ধানের শীষ আর বাঁশের লাঠিতে বাঁধা জাতীয় পতাকা। 


অন্যদিকে সৈয়দপুর থেকে আসা ৭০০ রিকশা-ভ্যানের বহরটির নেতৃত্বে থাকা জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার বলেন, রংপুর পরিবহন মালিক সমিতির ডাকা দুই দিনের ধর্মঘটের কারণে বাস-ট্রাক সড়কে চলাচল না করায় বিকল্প হিসেবে এই পন্থা অবলম্বন করা হয়েছে। ৭০০ রিকশা-ভ্যানের বহরে সৈয়দপুরের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড এবং পৌর বিএনপির শত শত নেতা-কর্মী যোগ দিয়েছেন।

জেবি/ আরএইচ/