বাসের পর এবার থ্রি-হুইলার

বরিশালে বিএনপির সমাবেশের দিনে থ্রি-হুইলার বন্ধের ঘোষণা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৯:১১ অপরাহ্ন, ৩১শে অক্টোবর ২০২২


বরিশালে বিএনপির সমাবেশের দিনে থ্রি-হুইলার বন্ধের ঘোষণা
ছবি: সংগৃহীত

বাস এর পর এবার বরিশালে বিএনপির সমাবেশের দিনে এবার থ্রি-হুইলার চলাচল বন্ধের ঘোষণা দিয়েছেন বরিশাল জেলা মিশুক, বেবিট্যাক্সি, ট্যাক্সিকার ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন। আগামী ৪ ও ৫ নভেম্বর বরিশালের সকল রুটে থ্রি-হুইলার চলাচল বন্ধ রাখার আহ্বান জানিয়েছে সংগঠনটি।


যদিও কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, বাস মালিক গ্রুপ সড়কে থ্রি-হুইলার বন্ধের জন্য আল্টিমেটাম দিয়েছে। সেই আল্টিমেটামের প্রতিবাদে একই সময়ে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।


বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি নোটিশে এ সিদ্ধান্ত জানানো হয়। তবে নোটিশটি গণমাধ্যমে পাঠানো হয়েছে রোববার (৩০ অক্টোবর)।


বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেছেন, এ ধরনের ন্যক্কারজনক ঘটনা ঘটিয়ে সরকার গণসমাবেশ বানচাল করতে চাইছে। তবে সবকিছু মাথায় রেখেই আমরা মাঠে আছি। এসব উপেক্ষা করেই ৫ নভেম্বর বরিশাল জনসমুদ্রে পরিণত হবে। এই সমাবেশ থেকে আরও কঠিন আন্দোলনের ঘোষণা আসবে।


এদিকে বাসমালিক-শ্রমিকদের নোটিশে পাঁচ দফা দাবি উল্লেখ করে বলা হয়েছে, তিন চাকার যানের চালকদের হয়রানি বন্ধ করা; মেট্রোপলিটন এলাকায় তিন চাকার যানের নির্দিষ্ট পার্কিংয়ের ব্যবস্থা; মেট্রোপলিটন এলাকার সর্বত্র তিন চাকার যান চলাচলের অনুমতি; তেলের মূল্যবৃদ্ধির পর তিন চাকার যানের ভাড়ার চার্ট প্রদান ও সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স প্রদান।


এ বিষয়ে বরিশাল জেলা মিশুক, বেবিট্যাক্সি, টেক্সিকার ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি কামাল হোসেন মোল্লা বলেন, বাস মালিকরা আমাদের যানবাহন বন্ধের জন্য ধর্মঘট ডাক দিয়েছে। তাদের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে আমরাও ধর্মঘট ডেকেছি। বিএনপির সমাবেশের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।


প্রসঙ্গত, ৫ নভেম্বর বরিশালে বিভাগীয় গণসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত আবেদন করলেও এখনো অনুমতি পায়নি দলটি


আরএক্স/