ব্রীজ আছে, নেই সংযোগ সড়ক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ব্রীজ আছে, নেই সংযোগ সড়ক

ব্রীজ নির্মাণের প্রায় দুই বছর অতিক্রম করলেও নেই সংযোগ সড়ক। গাজীপুরের কালিয়াকৈর থানাধীন সাকাশ্বর বাজার তুরাগ নদীর উপর নির্মিত ‘মন্ত্রী সামসুল হক’ ব্রিজের কাজ স্থাননীয় সরকার প্রকৌশল ২০১৮ সালের জুলাই সম্পূর্ণ করেন এবং ১১ই জুলাই ২০২০ সালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এম.পি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল ব্রীজটি উদ্বোধন করেন। 

ব্রীজের অপর প্রান্ত গাজীপুর সিটি করর্পোরেশনের আওতায় পড়ায় সংযোগ সড়কের দায়িত্ব দেওয়া হয় গাজীপুর সিটি করর্পোরেশনের। সংযোগ সড়কের ট্রেন্ডার পাশ হলেও গত দুই বছর ধরে অসমাপ্ত হয়ে আছে সাকাশ্বর বাজার ব্রীজ। দুই পাড়ের মানুষকে খুবই কষ্টের মাঝে পারাপার হতে হয় ব্রীজটি। দুই এলাকার স্কুল কলেজের ছাত্রছাত্রী,বয়সস্ক, অসুস্থ লোকদের ব্রীজের সংযোগ সড়ক না থাকায় কষ্টে ব্রীজে উঠা নামা করতে হয়। ব্রীজে উঠানামার সময় দুর্ঘটনার সম্মূখীন ও হতে হয়েছে অনেকের।

স্থানীয় গাজীপুর সিটির ২১নং ওয়ার্ডের কাউন্সিলর এস এম ফারুক আহাম্মেদ কৃষকদের পাকা ধানের উপর মাটি ফেলে রাস্তা নির্মাণের জন্য। কৃষকদের দাবি ছিল ধান কাঁটা শেষ হলে রাস্তার মাটি যেন কাঁটা হয়। কিন্তু কাউন্সিলর কৃষকদের কোন সময় না দিয়ে তাদের প্রতিশ্রুতি দেন ক্ষতিপূরণ দেওয়ার। প্রায় দুই বছর অতিক্রম হলেও গরিব অসহায় কৃষকদের কোন ক্ষতিপূরণ দেওয়া হয়নি। কিন্তু কৃষকদের পাকা ধান ৮ থেকে ১০ দিন সময় দিলে ঘরে তুলতে পারতেন। স্থানীয় কাউন্সিলর দ্রুত রাস্তার কাজ সম্পূর্ণ করার এবং ক্ষতিপূরনের মিথ্যা স্বপ্ন দেখিয়ে এখনো অসম্পূর্ণ রেখেছে ব্রীজের সাথে সংযোগ সড়ক, একই সাথে নষ্ট করেছে কৃষকদের ফসল। 

স্থানীয় সর্বস্তরের মানুষের দাবি, দ্রুত ব্রীজটির কাজ সম্পূর্ণ করা হোক। সেই সাথে কৃষকদের নষ্ট করা ফসলের যে ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল সেটি দ্রুত বাস্তবায়ন করা হোক।

এসএ/