পঞ্চগড় সীমান্তে হনুমান আটক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৫ অপরাহ্ন, ৫ই নভেম্বর ২০২২


পঞ্চগড় সীমান্তে  হনুমান আটক
ছবি: জনবাণী প্রতিনিধি

পঞ্চগড়ের সীমান্তবর্তী এলাকা হতে একটি হনুমান উদ্ধার করলো স্থানীয় প্রশাসন। ভারত সীমান্ত পেরিয়ে অচেনা এলাকায় এসে পড়ে ওই হনুমানটি। 


শুক্ররবার (৪ নভেম্বর) সন্ধ্যায় সদর উপজেলার দশমাইল নামক এলাকার শিতলী হাসনা গ্রামের মজাহিদুল ইসলাম মিলনের বাড়ি থেকে এই হনুমানটিকে উদ্ধার করা হয়।


স্থানীয়রা জানায়,শুক্রবার দুপুরে কয়েকটি ছাগলের সাথে দলবেঁধে ঘুরছিল হনুমানটি। ধান কাটার সময়ে কয়েকজন লোক দেখতে পেয়ে অনেক ছোটাছুটির পর আখ ক্ষেত থেকে আটক করে।


তবে তারা হনুমানটিকে গোপনে বিক্রি করার চেষ্টা করেছিল। পরে  বন বিভাগের লোকজন গিয়ে হনুমানটিকে উদ্ধার করে নিয়ে আসে।জানা যায় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের শিতলি হাসনা গ্রামের একটি আখ ক্ষেত থেকে হুনুমানটিকে আটক করে স্থানীয়রা।


এ সময় স্থানীয়রা হনুমানকে বিভিন্ন খাবার, ওষুধ খাওয়ানোর পর বনবিভাগকে খবর দেয়। পরে বনবিভাগ হনুমানটিকে উদ্ধার করে নিয়ে যায়৷বর্তমানে হনুমানটি বনবিভাগের খাঁচায় বন্দী রয়েছে। 


হনুমানটির শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা সেবা দিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তা নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, হনুমান আটক করেছে স্থানীয়দের কাছে এমন খবর পেয়ে বনবিভাগকে বিষয়টি অবগত করি। পরে তারা গিয়ে হনুমানটি উদ্ধার করে নিয়ে আসেন। পরীক্ষা-নিরীক্ষা করার পর সিদ্ধান্ত নেয়া হবে হনুমানটি কোথায় রাখা হবে বা অবমুক্ত করা হবে।


আরএক্স/