প্রবেশপত্র না আসায়

প্রবেশপত্র না আসায় অংশ নিতে পারেনি ২৫ পরীক্ষার্থী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:১৬ অপরাহ্ন, ৬ই নভেম্বর ২০২২


প্রবেশপত্র না আসায় অংশ নিতে পারেনি ২৫ পরীক্ষার্থী
ছবি: জনবাণী প্রতিনিধি

প্রবেশপত্র না আসায় জামালপুরের ইসলামপুরে শিমুলতলা টেকনিক্যাল এন্ড বি.এম কলেজের অর্ধশতাধিক পরীক্ষার্থীর এইচএসসি পরীক্ষায় বসমে হয়নি বলে জানা গেছে।   


এদিকে এসব পরীক্ষার্থীরা রাতে উপজেলা চত্তরে বিক্ষোভ করে ও থানায় অভিযোগ দায়ের করে।  


জানা গেছে, গতকাল শনিবার (৫ নভেম্বর) ভুক্তভোগী পরীক্ষার্থীরা প্রবেশ পত্র নিতে গেলে প্রবেশ পত্র বোর্ড থেকে না আসায় শিক্ষকরা তালবাহনা করেন। সন্ধ্যায় পরীক্ষার্থীরা উত্তেজিত হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। এ সময় পরীক্ষার্থীরা অধ্যক্ষ, লাইব্রেরিয়ান কম্পিউটার ও অফিস সহকারীকে দায়ী করে ইসলামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছে।


পরীক্ষার্থীদের দাবী, কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন ও সহকারী গ্রন্থাগারিক মোর্শেদা আক্তারের যোগসাজশে যথা সময়ে ফরম ফিলাপে জনপ্রতি ৫৫০০ টাকা টাকা করে জমা দেয়। টাকা জমা নিয়েও সঠিক সময়ে তারা আমাদের ফরম পূরণ করেননি। সকাল হলেই আমাদের পরীক্ষা। এখন আমরা কি করব। ফরম পূরণের সময় আমরা কিন্তু আমাদের প্রবেশ পত্র নিতে এসে জানতে পারি ফরম পূরণ হয়নি। আমরা পরীক্ষা দিতে পারছিনা। আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত। আমরা পরীক্ষায় অংশ গ্রহণসহ দোষীদের বিচার চাই।


সহকারী গ্রন্থাগারিক মোর্শেদা বেগম জানান, অধ্যক্ষের সাথে আমার দ্বন্ধ থাকায় আমার উপর দায় চাপাচ্ছে।


এ ব্যাপারে অধ্যক্ষ আনোয়ার হোসেন জানান, কলেজের প্রভাষক মোর্শেদা আক্তার তাদের ফরম পূরণের টাকা নিয়েছে। কিন্তু যথা সময়ে তাদের ফরম পূরণ করেনি। এর দায় আমি নিতে পারব না।  তবে শিক্ষাবোর্ডের সাথে কথা বলেছি বোর্ডে যাচ্ছি দেখি কি হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হাসান রুমান জানান, ফরম পূরণের জন্য প্রিন্সিপাল মাইকিং করেছিল। পিন্সিপালকে বোর্ড পাঠিয়েছি দেখি কি হয়।


আরএক্স /