স্ত্রী-সন্তান রেখে বাল্য বিয়ের অপরাধে যুবক কারাগারে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৫০ অপরাহ্ন, ৭ই নভেম্বর ২০২২


স্ত্রী-সন্তান রেখে বাল্য বিয়ের অপরাধে যুবক কারাগারে
ছবি: জনবাণী

মৌলভীবাজারের কুলাউড়ায় স্ত্রী-সন্তান রেখে বাল্যবিয়ে করায় রুমন আহমদ (২৮) কে একমাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


রবিবার (৬ নভেম্বর) বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান এই কারাদণ্ড দেন। দণ্ডপ্রাপ্ত রুমন উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের উত্তর হিংগাজিয়া গ্রামের তৈয়ব আলীর ছেলে।


ভ্রাম্যমাণ আদালত সূত্রের বরাত দিয়ে জানা যায়, রুমন ঘরে স্ত্রী-সন্তান রেখে টিলাগাঁও ইউনিয়নের একটি ১৪ বছরের মেয়েকে গত দুইমাস আগে বিয়ে করে। ওই মেয়ের মা রবিবার সকালে বিষয়টি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে জানালে তিনি দুপুরে ঘটনাস্থলে গিয়ে বাল্যবিয়ের সত্যতা পান।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার উপস্থিত ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে কুলাউড়া থানা পুলিশের একটি দল সহযোগিতা করে।


উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান জনবাণীকে জানান, বাল্যবিয়ে একটি সামাজিক ব্যাধি। এর বিরুদ্ধে সমাজের প্রতিটি নাগরিকদের উদ্বুদ্ধ করতে হবে। তবেই সমাজের উন্নয়ন সম্ভব। সামাজিক ভাবে এই বাল্য বিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।


আরএক্স/