নৌকাডুবির ৪৫ দিন পর অর্ধগলিত মরদেহ উদ্ধার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৯:০৪ অপরাহ্ন, ১০ই নভেম্বর ২০২২


নৌকাডুবির ৪৫ দিন পর অর্ধগলিত মরদেহ উদ্ধার
ছবি: জনবাণী

পঞ্চগড়ের বোদা উপজেলার নৌকাডুবি ঘটনার ৪৫ দিন পর ভূপেন্দ্রনাথ রায় পানিয়া (৪৪) নামে নিখোঁজ একজনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 


বুধবার (৯ নভেম্বর) দুপুরে মাড়েয়া ইউনিয়নের আউলিয়ার ঘাটের ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়। উদ্ধাকৃত মরদেহ দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্র শিকারপুর গ্রামের মদন কুমার রায়ের ছেলে বলে সনাক্ত করেছেন পরিবারের লোকজন।


স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে স্থানীয় কয়েকজন শ্রমিক করতোয়া নদীর আওলিয়ার ঘাটে পাথর ও বালি তুলছিলেন। এ সময় পাথর তোলার যন্ত্রে মরদেহটি বালুর ভিতর থেকে উপড়ে উঠে আসে। পরে উপজেলা নির্বাহী অফিসার , বহ্নি শিখা আশা স্থানীয় ইউপি চেয়ারম্যান স্থানীয়রা ঘটনাস্থলে যান। খবর পেয়ে নিহতের পরিবারে সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পোষাক ও পকেটে থাকা একটি মোবাইল ফোন দেখে তা নিখোঁজ ভূপেন্দ্রনাথ রায় পানিয়ার মরদেহ বলে সনাক্ত করেন পরিবারের সদস্যরা। স্থানীয়দের ধারণা, মরদেহটি বালু এবং পানির নিচে ছিল বলে ৪৪ দিনেও পুরোপুরি গলে যায়নি। এ নিয়ে নৌকা ডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭০ জনে। তবে এখনো দুইজন নিখোঁজ রয়েছেন।


মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনসার মো রেজাউল করিম শামিম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। নৌকা ডুবির ঘটনায় আমাদের সর্বশেষ ৬৯ জনের মরদেহ উদ্ধার হয় এবং তিনজন নিখোঁজ ছিল। এদের মধ্যে আজকে একজনের অর্ধগলিত মরদেহ পাওয়া যায়। তার পরনের কাপড় এবং পকেটে থাকা মোবাইল ফোন দেখে পরিবারের লোকজন মরদেহ সনাক্ত করেন।


গত ২৫ সেপ্টম্বর দুপুরে স্থানীয় শতাধিক সনাতন ধর্মাবলম্বী মহালয়া পুজা উৎসব উৎযাপনে বদ্বেশরী মন্দির যাওয়ার সময় করতোয়া নদীর আওলিয়ার ঘাটে মর্মান্তি নৌকাডুবির ঘটনা ঘটে। দূর্ঘটনায় উদ্ধার অভিযানের ৪র্থ দিন একজনসহ সর্বমোট ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় দেবীগঞ্জ শালডাঙ্গা ইউনিয়নের ছত্র শিকারপুর গ্রামের ভূপেন্দ্রনাথ রায় পানিয়া (৪০), একই উপজেলার সাকোয়া ডাঙ্গাপাড়ার সুরেন্দ্রনাথ (৬৫) এবং বোদার ঘাটিয়ার পাড়া গ্রামের ধীরেন্দ্র নাথের শিশুকন্যা শ্রীমতি জয়া রানী (৪) নিখোজ ছিলেন।


আরএক্স/