লালমনিরহাটে আওয়ামীলীগের দু'গ্রুপে সংঘর্ষ, আহত-৫


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪২ পূর্বাহ্ন, ২৭শে নভেম্বর ২০২২


লালমনিরহাটে আওয়ামীলীগের দু'গ্রুপে সংঘর্ষ, আহত-৫
ছবি: জনবাণী

লালমনিরহাটের আদিতমারি উপজেলায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ৫ জন নেতাকর্মী আহত হয়েছে।


শনিবার (২৬ নভেম্বর) বিকালে আদিতমারি উপজেলার বুড়িরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।


জানা গেছে,পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার বিকালে আদিতমারি উপজেলা আওয়ামীলীগ সারাদেশে বিএনপির নৈরাজ্যর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। একই দিনে ওই উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতিও একই কর্মসূচি ঘোষণা করে। 


উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা জিএস স্কুল মাঠে সমবেত হয় ও চিশতির সমর্থকরা উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে সমাবেত হয়।


উপজেলা আওয়ামীলীগের মিছিলটি আদিতমারি জিএস স্কুল মাঠ থেকে বের হয়ে মূল সড়ক প্রদক্ষিণ করার সময় চিশতির সমর্থকরা ওই উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে ইট পাটকেল ছুড়ে। এরপরই দুই গ্রুপের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। তবে পুলিশের শক্তিশালী ভূমিকার কারনে দুই গ্রুপ ছত্রভঙ্গ হয়ে যায়।


স্থানীয় নেতাকর্মীরা জানান, সম্প্রতি আদিতমারি উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে ওই উপজেলার কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতি সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। সম্মেলন স্থলে চিশতি গ্রুপের নেতাকর্মীরা উত্তেজনা সৃষ্টি করার চেষ্টা করলে জেলা কমিটির নেতৃবৃন্দ কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতাদের সাথে নিয়ে সার্কিট হাউজে চলে যান। 


সার্কিট হাউজে কেন্দ্রীয় নেতারা সকলের সাথে আলোচনা করে কমিটি দিতে ব্যার্থ হন। এর কিছুদিন পরই ওই উপজেলার ভেলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলীকে সভাপতি ও সাপ্টিবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল আলমকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করে জেলা আওয়ামীলীগ। এর পর থেকেই উপজেলা আওয়ামীলীগের কমিটি বাতিলের জন্য মাহমুদ ওমর চিশতি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। শনিবার উপজেলা আওয়ামীলীগ কর্মসূচি দেওয়ার পর চিশতিও একই কর্মসূচি ঘোষণা করে। দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচির কারনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।


প্রতিবেদন লেখা পর্যন্ত পুরো উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে আদিতমারি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তারা ফোন রিসিভ করেননি।


এদিকে কমলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ ওমর চিশতির সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনিও ফোন রিসিভ করেননি।


এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আতিকুল হক বলেন, উপজেলা আওয়ামীলীগের দুই গ্রুপ ইটপাটকেল নিক্ষেপ করে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরএক্স/