কীটনাশক পান করে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৯ অপরাহ্ন, ২৮শে নভেম্বর ২০২২


কীটনাশক পান করে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু
ছবি: সংগৃহীতহ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আলু ক্ষেতে দেয়া কীটনাশক পানে এক যুবকের মৃত্যু হয়েছে। 


রবিবার (২৭ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে শুক্রবার(২৫ নভেম্বর) তিনি নিজ বাড়ীতে কীটনাশক পান করেন। মৃত ওই যুবকের নাম গোলাম হোসেন (৩৫)। তিনি উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পুর্ব ফুলমতি গ্রামের মৃত আমির হোসেনের ছেলে।


মৃতের স্বজন ও স্থানীয়রা জানান, পরপর দুই স্ত্রী চলে যাওয়ায় গোলাম হোসেন কিছুটা মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। কিছুদিন আগে জমি বিক্রির প্রায় ছয় লক্ষ টাকা তাস- জুয়া খেলে তছরুপ করেন। এমতাবস্থায় গত শুক্রবার(২৫ নভেম্বর) ভোরে মানসিক যন্ত্রনা সহ্য করতে না পেরে নিজ শয়ন ঘরে বাড়ীর লোকজনের অজান্তে আলু ক্ষেতে দেয়া কীটনাশক পান করেন তিনি । এক পর্যায়ে বিষক্রিয়ায় ছটপট করতে থাকলে বাড়ীর লোকজন বুঝতে পেরে তাকে দ্রুত ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। 


সেখানে অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে লালমনিরহাট সদর হাসপাতালে প্রেরণ করেন। লালমনিরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় রবিবার (২৭ নভেম্বর) সকালে তার শারিরীক অবস্থার আরও অবনতি হয়। পরে লালমনিরহাট সদর হাসপাতালের চিকিৎসকরা তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে তার মৃত্যু হয়।


নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসেন আলী রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ওই যুবকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


আরএক্স/