পুলিশের ওপর হামলা: রিমান্ড শেষে আদালতে টুকু-নয়ন


Janobani

আজাহারুল ইসলাম সুজন

প্রকাশ: ০২:৪১ পূর্বাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২২


পুলিশের ওপর হামলা: রিমান্ড শেষে আদালতে টুকু-নয়ন
রিমান্ড শেষে আদালতে টুকু-নয়ন

রাজধানীর পল্টন থানার পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় চার দিনের রিমান্ড শেষে যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে আদালতে হাজির করেছেন পুলিশ। এসময় তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার এস আই বিজন কুমার মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেছেন।


শুত্রবার (৯ ডিসেম্বর) বেলা পৌনে ১ টার দিকে তাদের আদালতে হাজির করে মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালতের হাজতখানায় রাখা হয়।


দুপুরের পর ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জসিম এর আদালতে এ বিষয় শুনানি অনুষ্ঠিত হবে।


এর আগে গত ৪ ডিসেম্বর  সুলতান সালাউদ্দিন টুকুসহ সাতজনকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু-তদন্তের জন্য সাতদিনের রিমান্ডে চায় পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।


এ মামলায় রিমান্ডে যাওয়া আসামিরা হলেন-যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা,বিএনপি নেতা মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন ও আব্দুল্লাহ।


গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। মামলায় ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।


মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।


আরএক্স/