মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে বাজিমাত ওসি জাব্বারুলের


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০২ পূর্বাহ্ন, ১৪ই ডিসেম্বর ২০২২


মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে বাজিমাত ওসি জাব্বারুলের
অফিসার্স ইনচার্জ মো: জাব্বারুল ইসলাম

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ও চৌকস বুদ্ধিমত্তায় মাত্র ২ মাসেই মাগুরা জেলার শ্রেষ্ঠ ওসি সমমনায় ভূষিত হয়েছেন শ্রীপুর থানা অফিসার্স ইনচার্জ মো: জাব্বারুল ইসলাম।  


২৯ সেপ্টম্বরে যোগদানের পর শুধু নভেম্বর মাসেই মাদক, বিদেশী মুদ্রাপাচার, ধর্ষনচেষ্টায়  ২০ টি মামলা দায়ের করে ৩৫ জনকে আসামী করে জেল হাজতে প্রেরন করেন।  নভেম্বর মাসে ৯ লাখ ৩০ হাজার টাকা সমমূল্যের ৩১০ বোতল ফেনসিডিল, ২৭ হাজার ৫ শ টাকা সমমূল্যের ১ কেজি ৫০ গ্রাম গাঁজা, ২ লাখ ৭৩ হাজর ২শত টাকা সমমূল্যের ২১০ পিচ ইয়াবা, ৫০ হাজার টাকা সমমূল্যের ৪ বোতল বিদেশী মদ, এবং ৬ হাজার আমেরিকান ডলার, ২ শত ২৫ আরব আমিরাত দিরহাম, ৮৫ সৌদি রিয়াল এবং ৭০ ভারতীয় রুপি উদ্ধার করতে সক্ষম হয়েছেন।


এছাড়াও মাদক বহন, বিক্রয় ও বিভিন্ন অপরাধের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জনকে ৬ মাস, ১ জনকে ৪ মাস, ১ জনকে ১ মাস ও ১ জনকে ১৫ দিনের সাজা ও জরিমানা করা হয়।


মাদক বিরোধী কর্মকাণ্ডের সাফল্যে ১১ নভেম্বর ২২ মাগুরা জেলা পুলিশ কর্তৃক আয়োজিত অপরাধ সভা নভেম্বর /২০২২ মাসের অপরাধ তদন্ত ও অভিন্ন মানদণ্ডে মূল্যায়নে মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল এবং বিট পুলিশিং কার্যক্রমের সর্বক্ষেত্রে শ্রীপুর থানা শ্রেষ্ঠত্ব অর্জন করায় মাগুরা জেলার পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার) শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জাব্বারুল ইসলামকে মাগুরা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে ভূষিত করেন এবং অত্র থানার এস আই/ আশিক মালাকারকে  জেলার শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার হিসেবে ঘোষণা করেন।

 

উক্ত অপরাধ সভায় সভাপতিত্ব করেন মাগুরা জেলা পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার)। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কামরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোঃ কলিমুল্লাহ  এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) নাজিম উদ্দিন আল আজাদ।

 

এ সময় মাগুরা জেলার পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা পিপিএম (বার) শ্রীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জাব্বারুল ইসলামের হাতে ক্রেস্ট তুলে দেন।


মোঃ জাব্বারুল ইসালাম টাঙ্গাইল জেলার সদর উপজেলার একটি সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন, তার পিতা এ কে এম জিয়াউল ইসলাম একজন বীর মুক্তিোদ্ধা।

 

জাব্বারুল ইসলাম ময়মনসিংহ সরকারি আনন্দ মোহন কলেজ থেকে অর্নাস ও ঢাকা কলেজ থেকে হিসাব বিজ্ঞান বিষয়ে মাষ্টার ডিগ্রি শেষ করে ২০১০ সালে পুলিশ বাহিনীতে দেশ ও দশের সেবা করার লক্ষে বাংলাদেশ পুলিশের এস আই পদে যোগদান করেন সুনামের সহিত দায়িত্ব পালন করে চলেছেন। তিনি চট্টগ্রাম ডি এম পিতে যোগদানের মাধ্যমে প্রথম চাকুরী জীবন শুরু করেন। পরে চট্টগ্রাম জেলার হাটহাজাড়ি থানা, পটিয়া, সীতাকুন্ডসহ বিভিন্ন থানায় চাকুরী করেন। এছাড়া বাংলাদেশ পুলিশের এসবি, সিআইডিসহ পুলিশের গুরুত্বপুর্ণ সেক্টরে সুনামের সহিত দায়িত্ব পালনের জন্য দ্রুত সময়ে পদন্নতিও লাভ করেন।


ব্যক্তি জীবনে তিনি স্ত্রী ও এক পুত্র সন্তানের জনক। তিনি দেশের মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখে সুনামের সহিত সরকারের দেওয়া দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যাপ্ত করেন।


আরএক্স/