আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে কুষ্টিয়ায় বিশেষ সম্মাননা প্রদান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৫ পূর্বাহ্ন, ২৩শে ডিসেম্বর ২০২২


আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে কুষ্টিয়ায় বিশেষ সম্মাননা প্রদান
মোঃ আবু জাফর সিদ্দিকী

কুষ্টিয়া জেলার কৃতি সন্তান ও বাংলাদেশ আপিল বিভাগের বিচারপতি হিসেবে মোঃ আবু জাফর সিদ্দিকী নিযুক্ত হওয়ায় বিশেষ সম্মাননা ও সংবর্ধনা দেওয়া হয়েছে। 


বৃহস্পতিবার (২২  ডিসেম্বর ) বিকাল ৫ টার সময় কুষ্টিয়া মিরপুরে অবস্থিত জাস্টিস আবু জাফর সিদ্দিকী টেকনিক্যাল ইন্সটিটিউটে ছাতিয়ান ইউনিয়ন পরিষদের উদ্যোগে এই সম্মাননা প্রদান করা হয়। 


এসময় অনুষ্ঠানে বিচারপতি আবু জাফর সিদ্দিকীকে কুষ্টিয়ার স্বনামধন্য সাংস্কৃতিক সংগঠন কুষ্টিয়া ফিল্ম সোসাইটি ও সামাজিক সংগঠন কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদ (কালপুরুষ) এর উদ্যোগ বিশেষ সংবর্ধনা প্রদান করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক, আইনজীবী সুরক্ষা আন্দোলনের আহবায়ক, সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট মোঃ সাইফুর রহমান সুমন এবং কুষ্টিয়া ফিল্ম সোসাইটি, কুষ্টিয়া যুব উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা, সম্মিলিত সামাজিক জোটের সহ প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক অ্যাডভোকেট মোঃ মুহাইমিনুর রহমান পলল। 


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি জনাব এ এনএম বশির উল্লাহ, বিচারপতি জনাব খিজির হায়াত, বিচারপতি জনাব আবু তাহের মোঃ সাইফুর রহমান, বিচারপতি জনাব এ কে এম জহিরুল হক।


এছাড়া আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ কে এম টিপু সুলতান, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আবু তাহের, কুষ্টিয়া জেলা প্রশাসক  মোহাম্মদ সাইদুল ইসলাম, পুলিশ সুপার মোঃ খাইরুল ইসলাম, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর ও কুষ্টিয়া ফিল্ম সোসাইটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অনুপ কুমার নন্দী, বিজ্ঞ সরকারি কৌসুলি (জিপি) বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আখতারুজ্জামান মাসুম, কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট দেওয়ান মাসুদ করিম মিঠু, বিশিষ্ট সাংবাদিক মুন্সী তরিকুল ইসলাম। 


মিরপুর উপজেলার ছাতিয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কবির হোসেন বিশ্বাসের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, কুষ্টিয়া নাগরিক কমিটির সভাপতি ডা. মোস্তানজিদ, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক ছাত্রনেতা ডা. আমিনুল হক রতন, দিশার নির্বাহী পরিচালক  রবিউল ইসলাম, ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং এর ব্যবস্থাপনা পরিচালক বশির আহমেদ, কুষ্টিয়া নারী ও শিশু আদালতের বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুল হালিম,  বিচারপতি আবু জাফর সিদ্দিকীর সহধর্মিণী নার্গিস আফরোজসহ প্রমুখ।