দর্শনা কেরুজ চিনিকলের উপব্যবস্থাপক মাসুদ রেজাকে স্ট্যান্ড রিলিজ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৭ পূর্বাহ্ন, ১লা জানুয়ারী ২০২৩


দর্শনা কেরুজ চিনিকলের উপব্যবস্থাপক মাসুদ রেজাকে স্ট্যান্ড রিলিজ
মাসুদ রেজা

দর্শনা কেরুজ চিনিকলের উপব্যবস্থপক (প্রশাসন) মাসুদ রেজাকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। অফিস আদেশ অনুযায়ী তাকে মোবারকগঞ্জ সুগার মিলের উপব্যবস্থপক (সংস্থাপন) শাখায় যোগদানের নির্দেশ প্রদান করা হয়। সেই সাথে ১ জানুয়ারির মধ্যে বদলী পদে যোগদানেরও নির্দেশ প্রদান করা হয়েছে। এদিকে নিয়মতান্ত্রিক ভাবে মাসুদ রেজাকে বদলী করায় অনেকে দেখে নেওয়ার হুমকি দিয়েছে। এদিকে আখ চাষীদের সাথে খারাপ আচরণ করায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।


ঢাকা সদর দপ্তরের অফিস আদেশ সূত্রে জানাগেছে, বৃহস্পতিবার সদর দপ্তরের ভারপ্রাপ্ত চিফ অব পার্সনাল মাহরীনা তানাজ স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে দর্শনা কেরুজ চিনিকলে উপব্যবস্থপক (প্রশাসন) মাসুদ রেজাকে মোবারকগঞ্জ সুগার মিলের উপব্যবস্থপক (সংস্থাপন) শাখায় বদলী করা হয়েছে। একই চিঠিতে মোবারকগঞ্জ সুগার মিলের সহকারী ব্যবস্থপক (সংস্থাপন) নুরুল হাসানকে দর্শনা কেরুজ চিনিকলের উপব্যবস্থপক (প্রশাসন) হিসাবে যোগদানের নির্দেশ প্রদান করা হয়েছে। 


এদিকে, মাসুদের বদলির আদেশ কেরুজ চিনিকলে পৌঁছালে তাকে নিয়ে বইতে থাকে আলোচনা সমালোচনার ঝড়। বিশেষ করে মাসুদ রেজার আচরণিক  ছিলো খুবই উশৃংখল। সে ধরাকে সরাজ্ঞান করে চলত। যার তার সাথে জড়িয়ে পড় বিবাদে। সুনামধন্য প্রতিষ্ঠানে এমন একজন উগ্রমেজাজের অফিসার নিঃপ্রয়োজন বলে অনেকেই মন্তব্য করেছেন। 


অপরদিকে, মাসুদ তার বদলীর আদেশ শোনর পর থেকে তেলে বেগুনে জ্বলে ওঠেন। চিনিকলে আখ সরবরাহ করতে আসা চাষিদের সাথে চরম খারাপ আচরণ করতে থাকে। তার বদলী আদেশে শ্রমিক-কর্মচারীদের মধ্যে আনন্দ বিরাজ করছে। 


একটি সূত্র জানিয়েছে, মাসুদ রেজা যেখানেই চাকুরি করেছেন সেখানেই বিতর্কের জন্ম দিয়েছে। গত বৃহস্পতিবার আখি চাষীরা মিলে আখ নিয়ে আসলে দায়িত্বরত  অফিসার মাসুদ রেজা চাষীদের আখ ওজন না করিয়ে দীর্ঘ সময় দাঁড় করিয়ে রাখে। এক পর্যায়ে চাষীরা তাদের আখ নেওয়ার অনুরোধ করলে চাষীদের পক্ষে ক্ষিপ্ত হয়ে মারমুখী আচরণ  করতে যান। মাসুদ রেজা চাষীদেরউদ্দেশ্যে বলেন 'তোদে র আখ লাগাতে বলেছে কে'। তার এমন আচরণে চাষীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। 


এ বিষয়ে অভিযুক্ত মাসুদ রেজাকে ফোন দিলে  ফোন তিনি রিসিভ করেননি।