চুয়াডাঙ্গায় দুই ইজিবাইক সংঘর্ষে প্রাণ গেলো শিশুর, আহত ৮


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৫১ পূর্বাহ্ন, ৭ই জানুয়ারী ২০২৩


চুয়াডাঙ্গায় দুই ইজিবাইক সংঘর্ষে প্রাণ গেলো শিশুর, আহত ৮
ইজিবাইকে থাকা আহত ব্যাক্তি

চুয়াডাঙ্গা সদরের কাথুলী বাজারে দুই ব্যাটারি চালিত ইজিবাইকের সংঘর্ষে জুই খাতুন নামে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শিশুসহ আন্তত ৮ জন যাত্রী। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে বর্ষা নামে এক শিশুর শারীরিক অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। 


শুক্রবার (০৬ জানুয়ারী) দুপুর ১২টার দিকে সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের কাথুলী বাজারে এদূর্ঘটনা ঘটে। 


এদিকে দূর্ঘটনার পর স্থানীয়রা কাথুলী বাজারে একটি স্পিড বেকারের দাবিতে ঘন্টাব্যাপি সড়ক অবরোধ করে রাখেন। এতে চুয়াডাঙ্গা কাথুলি-ঘোলদাড়ি-ডিঙ্গেদহ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। 


নিহত শিশু জুই খাতুন চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের সোনাতনপুর গ্রামের বাবুপাড়ার জিয়ার ছোট মেয়ে।


আহতরা হলেন, সোনাতনপুর গ্রামের বাবুপাড়ার নান্নুর স্ত্রী আর্জিনা খাতুন (৪০), একই এলাকার মৃত. মজিবার হোসেনের ছেলে জিয়া (৪৬), জিয়ার স্ত্রী তাসনিম খাতুন (৩৫), বাদলের স্ত্রী সম্পা খাতুন (৩৬), তার মেয়ে বর্ষা খাতুন (৮), মৃত. মকবুল হোসেন মালিতার ছেলে আব্দুল খালেক (৬৭) ও তার স্ত্রী নূরজাহান বেগম (৬০), ইসাহাক মালিতার ছেলে আজমল হোসেন মালিতা (৪৯)।


আহত জিয়া বলেন, বৃহস্পতিনার আমার বড় মেয়ের শ্বশুর মারা গেছেন। পরিবার ও স্বজনরা ইজিবাইকযোগে ঝিনাইদহ জেলার কালিগঞ্জে মেয়ের শ্বশুর বাড়ি যাচ্ছিলাম। এসময় কাথুলী বাজারে পৌছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইক আমাদের ইজিবাইকে জোরে ধাক্কা দেয়া। এতে আমাদের দুই ইজিবাইক উলটে সব যাত্রী ছিটকে রাস্তায় পড়ে যায়। স্থানীয়রা আমাদের সবার উদ্ধার করে হাসপাতালে পাঠায়। পরে জানতে পারি আমার ছোট মেয়ে জুই আর এই পৃথিবীতে নেই বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। 



স্থানীয়রা জানায়, আজ দুপুর ১২টার দিকে হঠাৎ বিকট শব্দ পেয়ে দেখি যাত্রীরা দুই ইজিবাইরের নিচে চাপা পড়ে আছে। আগে দুই শিশুকে মোটরসাইকেলযোগে হাসপাতালে নিলে একজনকে মৃত বলে ঘোষনা করা হয়। পরে ইজিবাইক সরিয়ে আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। 


তারা আরও বলেন, কাথুলী বাজারে চার রাস্তার মোড় হওয়াতে এখানে প্রায় প্রতিদিন ছোটখাটো দূর্ঘটনা ঘটছে। দীর্ঘদিন যাবত স্থানীয় জনপ্রতিনিধিদের স্পিড বেকারের দাবি জানালেও কোন কাজ হয়নি। পরে স্থানীয় লোকজন স্পীড বেকারের দাবিতে সড়ক অবরোধ করে রাখে। পুলিশ আশ্বাস দিলে সবাই চলে যায়।


চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. মারভিন অনিক চৌধুরি বলেন, হাসপাতালে আসার আগেই জুই নামে শিশুটির মৃত্যু হয়। অপর এক শিশুর শারীরিক অবস্থা আশংকাজনক। তাকে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হতে পারে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে ভর্তির জন্য পরামর্শ দেয়া হয়েছে। 


চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহব্বুর রহমান বলেন, দূর্ঘটনায় একটি শিশুর মৃত্যু হয়েছে, আহত হয়েছে কয়েকজন। দূর্ঘটনার পর স্থানীয়রা স্পীড বেকারের দাবিতে সড়ক অবরোধ করেছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এঘটনায় অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


আরএক্স/