মুফতি ইব্রাহীমের দোষ স্বীকার, ১৫ মাসের কারাদণ্ড


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৫ পূর্বাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৩


মুফতি ইব্রাহীমের দোষ স্বীকার, ১৫ মাসের কারাদণ্ড
ধর্মীয় বক্তা মুফতি কাজী ইব্রাহীম

দোষ স্বীকার করে নেওয়ায় ধর্মীয় বক্তা মুফতি কাজী ইব্রাহীমকে ১৫ মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।


সোমবার (১৬ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।


প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম জানান, সোমবার মামলাটি চার্জগঠনের শুনানির জন্য দিন ধার্য্য ছিল। কারাগার থেকে আসামি কাজী ইব্রাহীমকে হাজির করা হয়। শুনানির সময় তিনি স্বেচ্ছায় দোষ স্বীকার করেন। তখন বিচারক ওই স্বীকারোক্তির ভিত্তিতে আসামিকে তার হাজতবাসকালীন সময় ১ বছর ৩ মাস ১৯ দিনের কারাদণ্ডের রায় দেয়।


এর আগে ২০২১ সালের ২৭ সেপ্টেম্বর পুলিশ মোহাম্মদপুরের জাকির হোসেন রোডের বাসা ঘেরাও করলে তিনি ফেসবুক লাইভে এসে ‘হিন্দুস্থানের দালাল ও র-এর এজেন্ট বাড়ি ঘিলে ফেলেছেন’ বলে প্রচার করেন। এরপর তাকে আটক করে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। 


পরে তার বিরুদ্ধে ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন মাধ্যম ব্যবহার করে নানান বক্তব্য দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করে ডিবি। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার পর ওই বছর ২৮ সেপ্টেম্বর রাতে জেড এম রানা নামে একজন একটি স্কুলের টাকা আত্মসাৎ, চাঁদা দাবি এবং প্রতারণার অভিযোগে ইব্রাহিমের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন। মামলায় তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই রিমান্ড শেষে ২০২১ সালের ২ অক্টোবর তাকে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।