প্রত্যন্ত অঞ্চলে তৈরি হচ্ছে উদ্যোক্তা, সৃষ্টি হচ্ছে কর্মসংস্থান


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৭ পূর্বাহ্ন, ২২শে জানুয়ারী ২০২৩


প্রত্যন্ত অঞ্চলে তৈরি হচ্ছে উদ্যোক্তা, সৃষ্টি হচ্ছে কর্মসংস্থান
নর্থলাইন ফ্যাশন অ্যান্ড ক্লোথিংক্স গার্মেন্ট কারখানার উদ্বোধন

নীলফামারীর ডিমলায় একটি পরিবেশবান্ধব নর্থলাইন ফ্যাশন অ্যান্ড ক্লোথিংক্স গার্মেন্ট কারখানার উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে উপজেলার খগাখড়িবাড়ী ইউনিয়নের ঝিকের টারী এলাকায় কারখানাটির উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন।


এসময় উপস্থিত ছিলেন নর্থলাইন ফ্যাশন অ্যান্ড ক্লোথিংক্স প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোঃ আহসান হাবিব (বুলবুল আর্মী), ব্যবস্থাপনা পরিচালক মোঃ দৃষ্টি সরকার ও উপ ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোতাওয়াক্কীল বিল্লাহ্ শাহ্ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।


নর্থলাইন ফ্যাশন অ্যান্ড ক্লোথিংক্স প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোঃ আহসান হাবীব বলেন, এখানে খুচরা ও পাইকারীতে বিভিন্ন রকমের শার্ট, টি-শার্ট, পাঞ্জাবি, স্কুল ড্রেস ইত্যাদি তৈরী ও সরবরাহ করা হবে। তিনি আরো বলেন, এখানে প্রায় প্রাথমিক অবস্থায় ১৫ থেকে ২০ জন শ্রমিকের কর্মসংস্থান হবে।


এ সময় উক্ত ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন বলেন,পরিববেশবান্ধব এসব প্রতিষ্ঠানে আধুনিক প্রযুক্তি ও শ্রমিকদের জন্য স্বাস্থ্যসম্মত পরিবেশ হওয়ায় এ কারখানাগুলো উৎপাদনে নতুন মাত্রা যোগ করেছে। পাশাপাশি শ্রমিকদের মধ্যেও কাজের ব্যাপক উৎসাহ সৃষ্টি হয়েছে।


এসব প্রতিষ্ঠান পরিবেশের সঙ্গে সমন্বয় রেখে পরিচালিত হওয়ায় সুস্থ পরিবেশে কাজ করার পাশাপাশি আর্থিক সুযোগ-সুবিধাও অনেক বেড়েছে জানিয়ে তিনি বলেন, এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে দেশের প্রত্যন্ত এলাকার অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা সৃষ্টি হবে।


জেবি/এসবি