নির্বাচনকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিশেষ অভিযান


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:০৭ পূর্বাহ্ন, ৩০শে জানুয়ারী ২০২৩


নির্বাচনকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে বিশেষ অভিযান
ফাইল ছবি

জাতীয় সংসদের ৫ ঠাকুরগাঁও ৩ শূন্য  আসনে উপনির্বাচনেকে   সামনে রেখে বিশেষ অভিযান পরিচালনা করছে প্রশাসন। গত কয়েকদিনে ৭ টি মোবাইল কোর্ট  পরিচালনা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। এ সময় ১৭টি মামলা করা হয় ১৭ জনের বিরুদ্ধে। এছাড়াও জরিমানা করা হয়  ৮ হাজার ৮০০ টাকা। 


অন্যদিকে  ২২ জানুয়ারি থেকে ২৭ জানুয়ারী পর্যন্ত ঠাকুরগাঁও থানা ও রাণীশংকৈল  থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় ৬৯৪ টি মোটরসাইকেল তল্লাশি করে হেলমেট বিহীন মোটরসাইকেল চালানোর জন্য  ১৪২ জনকে   ৪ লাখ ৩১ হাজার টাকা এবং লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালানোর জন্য ৩৮ জনকে  ২ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা করা হয়। 


অন্যদিকে মাইক্রোবাস  তল্লাশি  করা হয় ১০২ টি, ট্রাক তল্লাশি করা হয় ৯১ টি । এছাড়াও  নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায়  ১৭ টি অভিযানে সাত জনকে ৬১০০ টাকা জরিমানা করা হয়। 


রংপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা   ও ঠাকুরগাঁও ৩ এর শূন্য  আসনের  নির্বাচনের রিটার্নিং অফিসার    জি.এম.সাহাতাব  উদ্দিন  বিষয়টি নিশ্চিত করে বলেন, সুন্দর, সুষ্ঠু অবাধ  নির্বাচনে আমাদের যা যা করণীয় আমরা সেসব পদক্ষেপ নিচ্ছি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা আমরা এমনভাবে সাজাবো  যাতে  ভোটাররা নির্বিঘ্নে  ভোটকেন্দ্রে আসতে পারে এবং ভোট দিয়ে বাড়ি যেতে পারে।