চুয়াডাঙ্গায় গমের ট্রাকে বালু: মামলায় আসামি ১২, গ্রেফতার ৩


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৩৭ পূর্বাহ্ন, ৮ই ফেব্রুয়ারি ২০২৩


চুয়াডাঙ্গায় গমের ট্রাকে বালু: মামলায় আসামি ১২, গ্রেফতার ৩
গ্রেফতারকৃত আসামীরা

চুয়াডাঙ্গায় সরকারি গমের চালানের একই ট্রাকে বালু বস্তা ও পাথর পাওয়ার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। 


সোমবার (০৬ ফেব্রুয়ারি) রাতে জোনাকি পরিবহন, সরকার এন্টারপ্রাইজ ও সানরাইজ জুট ট্রেডার্স এই তিন প্রতিষ্ঠান সহ মোট ১২ জনের নাম উল্লেখ করে সদর উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম বাদি হয়ে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। এরপরই আটক তিন ট্রাক চালককে গ্রেফতার দেখায় পুলিশ।  

 

গ্রেফতারকৃতরা হলেন, ট্রাক সহকারি চালক (হেলপার) রবিউল ইসলাম, হৃদয় ও হোসেন আলী।


চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) হাসানুজ্জামান জনবাণীকে এ তথ্য নিশ্চিত করেছেন।


উপ-পরিদর্শক হাসানুজ্জামান বলেন, সোমবার দুপুরে তিনজনকে আটক করা হয়। সোমবার রাতে সরকারি গমের চালানে ৩৭৭১ কেজি গম কম থাকার অভিযোগে তিন প্রতিষ্ঠানসহ ১২ জনের নামে একটি মামলা দায়ের করেন সদর উপজেলার খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা। এরপরই আটক তিনজনকে গ্রেফতার দেখানো হয়। বাকিদের ধরতে অভিযান চলছে।


উল্লেখ্য, চুক্তি অনুযায়ী খুলনার সরকার এন্টারপ্রাইজ, জোনাকি পরিবহ্ন ও সানরাইজ জুট ট্রেডার্স পরিবহন ঠিকাদারের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির ৩০০ মেট্রিক টন গম চুয়াডাঙ্গা সদর খাদ্যগুদামে পাঠানোর কথা ছিল। সেই অনুযায়ী গত শুক্রবার প্রথম চালানে ১০০ মেট্রিক টন গম আসে। রোববার ভোরে দ্বিতীয় চালানের ১০০ মেট্রিক টন গম এলে আনলোডের সময় একটি ট্রাকে বালুভর্তি ৭টি বস্তা পাওয়া যায়। এরপর অন্য ট্রাকগুলো আনলোড করার সময় পাওয়া যায় একে একে বালুভর্তি ২৮ টি বস্তা ও কয়েকটি সিমেন্টের জমাট টুকরো। সম্পন্ন গম ওজমের পর ৩ টন ৭৭২ কেজি গম কম পাওয়ার অভিযোগে মামলা দায়ের করে জেলা খাদ্য বিভাগ।


আরএক্স/