অর্থের অভাবে ছেলের জন‍্য হুইল চেয়ার কিনতে পারছে না মা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৯ পূর্বাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৩


অর্থের অভাবে ছেলের জন‍্য হুইল চেয়ার কিনতে পারছে না মা
প্রতিবন্ধি কিশোর কাউসার ও তার মা

রাঙ্গামাটি নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ৫নং ওর্য়াডের প্রতিবন্ধি কিশোর কাউসার। ছোট কাল থেকে পিতৃহারা, অসহায় ছেলেটি হাতের উপর ভর দিয়ে চলাফেরা করতে হয় তাকে। বিগত বছরগুলোতে কেউ মুখ ফিরে তাকায়নি কেউ তার দিকে,বাড়ায়নি কোন সাহায্যের হাত । সরকারের দেওয়া প্রতিবন্ধী ভাতাটাই তার কাছে এখন একমাত্র সম্বল। মায়ের উপার্জনে চলতে হচ্ছে তাকে। 


মাতা ফরিদা বেগম বলেন,দ্রব‍্যমূল‍্যের উর্ধ্বগতির কারনে কবে ভালো কিছু খেয়েছি আমাদের মনে নেই। অনেক দিন না খেয়ে থাকতে হয় মা ছেলেকে,ছেলেকে একটি হুইল চেয়ার কেনার সামর্থ্য পর্যন্ত নেই আমার। অন‍্যের বাড়িতে কাজ করি, এখন তেমন কাজ নেই, সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে। কেউ অসহায় ছেলেটিকে একটি হুইল চেয়ারের ব‍্যবস্থা করে দিত।  সৃষ্টিকর্তার কাছে হাত তুলে দোয়া করতাম।


তিনি বলেন,সবার জীবনে আনন্দের কিছু মুহূর্ত থাকে। যে আনন্দঘন মুহূর্তের স্মৃতি কখনো ভুলা যায়না। ঠিক তেমনিভাবে কিছু কষ্টের মুহূর্ত আসে, যার স্মৃতিও কোনদিন ভোলার নয়। কিছু পাওয়ার আনন্দ থাকে যা ব্যক্ত করা যায় না। কিছু না পাওয়ার কষ্ট থাকে যা কখনও বোঝানো যায় না। পাহাড়ে অনেক মানুষ দিনের পর দিন পার করছে মানবিকেতর জীবন।