ট্রাক চাপা দিয়ে স্কুল ছাত্রকে হত্যার দায়ে ড্রাইভারকে কারাদন্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪৭ পূর্বাহ্ন, ২০শে ফেব্রুয়ারি ২০২৩


ট্রাক চাপা দিয়ে স্কুল ছাত্রকে হত্যার দায়ে ড্রাইভারকে কারাদন্ড
ড্রাইভার বাদশা

সড়ক পরিবহন আইনে কুষ্টিয়ায়  প্রথমবারের মত স্কুল ছাত্রকে ট্রাকের চাপা দিয়ে হত্যার দায়ে ট্রাক ড্রাইভার বাদশা (৩৯) নামে একজনকে দুই বছরের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সে সঙ্গে তাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত। 


রবিবার (১৯ ফেব্রুয়ারী) বিকালের দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ তাজুল ইসলাম আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। সাজা প্রাপ্ত আসামী হলেন কুষ্টিয়া জেলার কবুরহাট জগতি এলাকার মজিবর শেখের ছেলে বাদশা শেখ।


মামলা সূত্রে জানা যায়, গত ২০২১ সালের ২৫ ফেব্রয়ারী কবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণী পড়ুয়া ছাত্র আমির হামজা (১৩) বাইসাইকেল করে কবুরহাট বাজারে যাওয়ার পথে পিছন দিক থেকে বটতৈল হতে খাজানগর গামী একটি ট্রাক তাকে স্বজোরে ধাক্কা দেয়। পরে স্থানীয়রা তাকে ঘটনাস্থল থেকে দ্রুত উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।তারপর  ২০১৮ সালের সড়ক পরিবহন আইনে নিহতের পিতা সোহেল রানা কুষ্টিয়া মডেল থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাটির তদন্তকারী কর্মকর্তা এস.আই শেখ মোঃ মেহেদী হাসান তদন্ত শেষ করে ট্রাক ড্রাইভার বাদশা শেখকে আসামী করে গত ২০২১ সালের ৩১ মার্চে আদালতে চার্জশীট দাখিল করেন। পরবর্তীতে সাক্ষী প্রমাণ শেষে আদালত আজ এ রায় ঘোষনা করেন।


কুষ্টিয়া বিজ্ঞ পি.পি এ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করে  বলেন, খুলনা বিভাগের মধ্যে এই প্রথম সড়ক ও পরিবহন ২০১৮ সালের মামলায় তাকে এ সাজা প্রদান করা হয়েছে। তবে দ্রুতভাবে এ মামলা রুজু করায় পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন আদালত।