ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে ওঠা হলনা ব্রাজিলের, আর্জেন্টিনার উন্নতি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে ওঠা হলনা ব্রাজিলের, আর্জেন্টিনার উন্নতি

ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা বেলজিয়ামের চেয়ে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে ছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। গত জানুয়ারি-ফেব্রুয়ারির দুটি ম্যাচে ব্রাজিল জিততে পারলেই উঠে যেত শীর্ষে। কিন্তু ইকুয়েডরের বিপক্ষে এক ড্রয়ের ফলেই বেশ কিছু পয়েন্ট হারাতে হয়েছে ব্রাজিলকে যা প্যারাগুয়ের বিপক্ষে জয়ের পরও আসেনি। ফলে ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে উঠা হয়নি ব্রাজিলের।

ব্রাজিলের পয়েন্ট ছিল ১৮২৬.৩৫, বর্তমানে ১৮২৩.৪২ পয়েন্ট। তবে বড় লাফ দিয়েছে বর্তমান কোপা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ১৬.৪৮ পয়েন্ট বেড়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৭৬৬.৯৯ যা তাদের তুলে দিয়েছে র‌্যাঙ্কিংয়ের চারে। চার থেকে পাঁচে নেমে গেছে ইংল্যান্ড। তিনে আছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স।

ম্যাচ না খেললেও উন্নতি হয়েছে জার্মানির। জার্মানরা উঠে এসেছে তালিকার ১১ নম্বরে। মেক্সিকোর অবস্থান তালিকার ১২ নম্বরে। মূলত যুক্তরাষ্ট্রের অবনতি তাদের উপরের দিকে উঠতে সাহায্য করেছে। উন্নতি হয়েছে লুইস সুয়ারেসদের দল উরুগুয়ের। ১৭.৩৯ পয়েন্ট বেড়ে তাদের পয়েন্ট দাঁড়িয়েছে ১৬১৪.০৫ পয়েন্টে যা তাদের তুলে দিয়েছে ১৬ নম্বরে। আফ্রিকা ন্যাশন কাপ জেতা সেনেগাল উঠে এসেছে ১৮ নম্বরে। ২১.২৬ পয়েন্ট কাটা গেছে কলম্বিয়ার। তাদের বর্তমান অবস্থান ১৯ নম্বরে। 

এসএ/