দর্শনায় মাতৃভাষা দিবস পালিত


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:২৯ পূর্বাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৩


দর্শনায় মাতৃভাষা দিবস পালিত
দর্শনায় মাতৃভাষা দিবস পালিত

দর্শনায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দর্শনা পৌরসভার আয়োজনে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে দর্শনা সরকারি কলেজ চত্বরে অবস্থিত শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।


প্রথমে পুষ্পস্তবক অর্পণ দিয়ে ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন, চুয়াডাঙ্গা ২ আসনের সাংসদ হাজী মো. আলী আজগার টগর, চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আ লীগের সভাপতি মো. মাহফুজুর রহমান মনজু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মো. আলী মুনছুর বাবু, দর্শনা থানা পুলিশের পক্ষে দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুতফুল কবীর, দর্শনা পৌর নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম ফারুক আরিফ, দর্শনা সরকারি কলেজের অধ্যাপক রেজাউল করিম। দর্শনা পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র রবিউল ইসলাম সুমন।


এরপর পর্যায়েক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, দর্শনা প্রেস ক্লাব, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, ছাত্র লীগ, দর্শনা কলেজ ছাত্রলীগ, দর্শনা পৌরসভার সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।


এরপর সকাল ৮ টায় দর্শনা বাজার মাঠে দর্শনা পৌরসভার আয়োজনে জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা ২ আসনের সাংসদ হাজী মো. আলী আজগার টগর এমপি ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. মাহফুজুর রহমান মনজু  ও কালো পতাকা উত্তোলন করেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলী মুনছুর বাবু  ও দর্শনা পৌরসভার মেয়র মো. রবিউল ইসলাম সুমন। এর পর শহিদদের প্রতি শ্রদ্ধার জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। 


তারপর একটি র‍্যালী বের হয়ে বাজারসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দর্শনা কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শহিদের প্রতি পুষ্পস্তাবক ও শ্রদ্ধা নিবেদন করা হয়।


পরে সকাল সাড়ে ৯টায় দর্শনা মাধ্যমে বালিকা বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে সম্মেলন কক্ষে আলোচনা সভা ও রচনা, গান, নৃত্যসহ বিজয়ী প্রতিযোগিতাদের মাঝে পুরস্কার বিতরণ করা করা হয়।