রেডিসনে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপী ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০২৩’


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৩২ পূর্বাহ্ন, ২৩শে ফেব্রুয়ারি ২০২৩


রেডিসনে শুরু হচ্ছে ৪ দিন ব্যাপী ‘রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০২৩’
রিহ্যাব -এর সংবাদ সম্মেলনে

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অফ বাংলাদেশ (রিহ্যাব) -এর আয়োজনে চট্টগ্রামে শুরু  হচ্ছে ৪ দিন ব্যাপী ১৫তম রিহ্যাব হাউজিং ফেয়ার। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) থেকে চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত।


চট্টগ্রাম নগরীর কাজির দেউরিস্থ ‘রেডিসন ব্লু’ চট্টগ্রাম বে- ভিউ এর মোহনা হল এ রিহ্যাব হাউজিং ফেয়ার- রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২৩ উদ্বোধনী অধিবেশন অনুষ্ঠিত হবে। মেলায় প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা- দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। আগত দর্শকদের জন্য র্যাফেল ড্র এর মাধ্যমে প্রতিদিন থাকছে আকর্ষনীয় পুরস্কার। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল অপরটি মাল্টিপল। সিঙ্গেল প্রবেশ মূল্য ৫০ টাকা এবং মাল্টিপল প্রবেশ মূল্য ১০০ টাকা। মাল্টিপল টিকিট দিয়ে মেলার সময় দর্শনার্থীরা ৪ বার প্রবেশ করতে পারবে। ফেয়ারে ৪ দিন হোটেল ডিমো'র সৌজন্যে থাকছে বান্দরবান ও সাঁজেক ভ্রমণের আকর্ষণীয় র্যাফেল ড্র পুরস্কার।


বুধবার (২২ ফেব্রুয়ারি) নগরীর ২নং গেইটস্থ চট্টগ্রাম রিজিউন অফিসের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এবারের মেলার নানা বিষয়াদি তুলে ধরেন আয়োজক কমিটি। 


আয়োজক কমিটি জানায়, এবারের মেলায় আর্থিক প্রতিষ্ঠান ও বিল্ডিং ম্যাটেরিয়ালস সহ কয়েকটি লিংকেজ প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছেন। এই ফেয়ারে গোল্ড স্পন্সর হিসেবে ২ টি প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেছেন। কো-স্পনৃসর হিসেবে অংশ গ্রহন করেছে ১৭ টি প্রতিষ্ঠান ব্যাংক ও আর্থিক ৬ টি, বিল্ডিং ম্যাটেরিয়ালস ৫ টি সহ সর্বমোট ৪৮ টি স্বনামধন্য প্রতিষ্ঠান এই মেলায় অংশ গ্রহন করেছে।


রিহ্যাব ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী আগত সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনা এবং বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে প্রবেশ করেছে। তার গৃহীত পরিকল্পনায় অদূর ভবিষ্যতে বাংলাদেশ একটি উন্নত ও স্মার্ট দেশে পরিণত করা, আর উন্নত ও স্মার্ট দেশ গড়ে তোলার পূর্ব শর্তই হচ্ছে সকলের জন্য নিরাপদ আবাসন নিশ্চিত করা। কিন্তু সীমিত সম্পদের এই দেশে সরকারের একার পক্ষে এই চাহিদা পূরন করা সম্ভব নয়। এমতাবস্থায় বেসরকারী উদ্যোক্তাগণ মানুষের আবাসন সমস্যা সমাধানে নিজ উদ্দ্যোগে এগিয়ে এসেছেন। ক্রমবর্ধমান জনসংখ্যার চাহিদাকে বিবেচনায় রেখে দেশের আবাসন সমস্যা সমাধানে রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) এর ৯শত টির অধিক সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।


সংবাদ সম্মেলনে রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল), ভাইস প্রেসিডেন্ট (প্রথম) জনাব কামাল মাহমুদ, ভাইস প্রেসিডেন্ট (৩য়) লায়ন শরীফ আলী খান, রিহ্যাব পরিচালক আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ দিদারুল হক চৌধুরী, পরিচালক মাহবুব সোবহান জালাল তানভীর প্রমূখ উপস্থিত ছিলেন। 


আয়োজকরা আরো বলেন, আমাদের আশা বিগত আয়োজনের ধারাবাহিকতায় এবারও একটি সফল ফেয়ার আমরা উপহার দিতে পারব। আমাদের সদস্য এবং ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই ফেয়ার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। রিহ্যাব ফেয়ার সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে। "রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার ২০২৩" এ আপনাদের সকলকে আমন্ত্রণ।