ফেসবুক লাইভে এসে প্রবাসী যুবকের আত্মহত্যা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:৪৬ পূর্বাহ্ন, ২৪শে ফেব্রুয়ারি ২০২৩


ফেসবুক লাইভে এসে প্রবাসী যুবকের আত্মহত্যা
আরিফুল ইসলাম নয়ন

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশের  দাম্মাম শহরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছে এক  প্রবাসী বাংলাদেশি  যুবক। নিহত ওই যুবকের নাম আরিফুল ইসলাম নয়ন।


তিনি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের খানবাড়ির সিরাজুল ইসলামের ছেলে। তার স্ত্রী ও দুই কন্যাসন্তান রয়েছে। সৌদি পুলিশ মরদেহ উদ্ধার করে হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। তার মরদেহ বর্তমানে দাম্মামের একটি  সরকারি হাসপাতালের হিমাগারে রাখা হয়েছে।


মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সৌদির দাম্মামে তার রুমের পাশে গলায় গামছা পেঁচিয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন তিনি।আত্মহত্যার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিলন।


খোঁজ নিয়ে জানা গেছে,পরিবারের আর্থিক অবস্থা ভাল করতে  গত বছরের এপ্রিল মাসে জমানো টাকা এবং ঋণ নিয়ে  কাজের উদ্দেশ্যে সৌদি আরব পাড়ি জমান তিনি।কিন্তু গত ১০ মাসেও ইকামা করতে পারেননি তিনি। যার ফলে এই ১০ মাসে বেতনও পাননি। একদিকে সংসারের চিন্তা ও ঋণের চাপ অন্যদিকে ইকামা ও বেতন না পাওয়া সহ নানান কারণে মারাত্মক দুশ্চিন্তা করতেন নয়ন। এর ফলে, গত কয়েকমাসে বেশ কয়েকবার অসুস্থ হয়ে পড়েন তিনি। সবশেষ এসব কারণ দেখিয়েই গলায় গামছা পেঁচিয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেন তিনি।


এদিকে, নয়নের আত্মহত্যার  সংবাদে বারবার মূর্ছা যাচ্ছেন পরিবারের সদস্যরা।বাকরুদ্ধ হয়ে গেছেন স্বজনরা। তাদেরকে সান্ত্বনা দেয়ার সাধ্য যেন নেই কারো।


আরএক্স/