মাগুরার শ্রীপুরে ইসলামি আন্দোলনের প্রতিবাদ সমাবেশ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৮ পূর্বাহ্ন, ২৫শে ফেব্রুয়ারি ২০২৩


মাগুরার শ্রীপুরে ইসলামি আন্দোলনের প্রতিবাদ সমাবেশ
ইসলামি আন্দোলনের প্রতিবাদ সমাবেশ

দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতির প্রতিবাদে এবং পাঠ্যপুস্তক হতে ধর্ম ও জাতিসত্তা বিরোধী বিতর্কিত বিষয়সমূহ বাতিল ও শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি এবং নেদারল্যান্ড ও সুইডেনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগ এর প্রতিবাদে  কেন্দ্রীয় কর্মসূচীর আলোকে মাগুরার শ্রীপুরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামি আন্দোলন শ্রীপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ। 


শুক্রবার  (২৪ ফেব্রুয়ারি)  বাদ জুমআ শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় গেটের সামনে বিক্ষোভ  সমাবেশ শেষে একটি মিছিল  বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে।

  

বিক্ষোভ সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্রীপুর উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মুন্সি মোঃ আমান উল্লাহ এর সভাপতিত্বে উক্ত বিক্ষোভ সমাবেশে মিছিল পূর্ব আলোচনায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মাগুরা জেলা শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক হাফেজ মোঃ আরাফাত হোঃ আরজু। 


এ সময় বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ মাগুরা জেলা শাখার সহ-সভাপতি ছাত্রনেতা মোঃ জুনাইদ আহমেদ।


এছাড়াও বক্তব্য প্রদান করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্রীপুর উপজেলা শাখার সেক্রেটারী ক্বারী মাওঃ মোঃ গাজী শরিফুল ইসলাম। বীর মুক্তিযোদ্ধা মিয়া দাউদ হোসেন, ইসলামী শ্রমিক আন্দোলন শ্রীপুর উপজেলা শাখার সভাপতি মোঃ গোলাম রসুল, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ শ্রীপুর উপজেলা শাখার সভাপতি মোঃ মুস্তাফিজুর রহমান রিজু, ইসলামী আন্দোলন বাংলাদেশ শ্রীপুর উপজেলা শাখার সাবেক সভাপতি ছাত্র নেতা মুহাম্মাদ সোলাইন হোসাইন সোহান প্রমুখ।


প্রতিবাদ সমাবেশে বক্তারা দেশের শিক্ষা ব্যবস্থাপনায় ইসলামি শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবি করেন। এবং বর্তমান শিক্ষা সিলিবাসের ডারউইনের মতবাদের কঠোর সমালোচনা করে সিলিবাস থেকে এটি মুছে ফেলার দাবি জানান। এসময় বক্তরা দেশের চলমান লাগামহীন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির লাগাম টেনে ধরতে সরকারকে আহ্বান জানান।


আরএক্স/