মাছের অভয়াশ্রম রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড কাজ করছে


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:১৪ অপরাহ্ন, ১৩ই মার্চ ২০২৩


মাছের অভয়াশ্রম রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড কাজ করছে
কোস্ট গার্ড

সুন্দরবনের ভেতরে বিষ দিয়ে মাছ ধরা বন্ধে  বাগেরহাটের মোংলায় কোস্ট গার্ড পশ্চিম জোনের টহল অব্যাহত রয়েছে।


বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন কর্তৃক নদিতে নিষিদ্ধ মৎস্য পোনা ও সুন্দরবনের ভেতরে বিষ দিয়ে অবৈধভাবে মৎস্য আহরণবন্ধ করতে  প্রতিনিয়ত অব্যাহত রেখেছে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন ।


তারই ধারাবাহিকতায় সুন্দরবনের অভয়ারণ্য সমূহ যাতে অবাধে মাছ না সেজন্য নিয়মিতভাবে পশুর নদীর বিভিন্ন পয়েন্টে এবং সুন্দরবনে হাড়বাডিয়া এলাকায় নিয়মিতভাবে রুটিন টহল ও বিভিন্ন অপারেশন পরিচালনা করে আসছে কোস্ট গার্ড পশ্চিম জোন।


কোস্ট গার্ড পশ্চিম জোন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার তারেক আহমেদ সাংবাদিকদের দেওয়া স্বাক্ষাতকারে বলেব  সুন্দরবন এলাকার নিরাপত্তা নিশ্চিতকরণে নিরলসভাবে আমরা কাজ করে যাচ্ছি। এ জোনের আওতাধীন এলাকা সমূহে স্থানীয় জনসাধারনের সার্বিক নিরাপত্তা, চিকিৎসাসহ বিভিন্ন সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছি।


সুন্দরবনের অভয়ারণ্য সমূহ যাতে অবাধে মাছ না ধরতে পারে সেজন্য নিয়মিতভাবে রুটিন টহল ও বিভিন্ন অপারেশন পরিচালনা করে আসছে কোস্ট গার্ড পশ্চিম জোন।


এছাড়াও মোংলা বন্দরে আগত বাণিজ্যিক জাহাজের নিরাপত্তা প্রদান এবং বিভিন্ন সময় সমুদ্রে ডুবে যাওয়া জাহাজ, ট্রলার এবং বোটের উদ্ধার কাজে এগিয়ে আসে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন।