কমেছে সবজি-ডিমের দাম


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১০:৫৯ অপরাহ্ন, ৩১শে মার্চ ২০২৩


কমেছে সবজি-ডিমের দাম
ফাইল ছবি

রোজার প্রথম সপ্তাহে সবজির দাম অনেক বেশি ছিলো। কিন্তু সপ্তাহের ব্যবধানে সবজির দাম অনেকটাই কমে গেছে। বাজারে মোটামুটি প্রতিটি সবজির দাম ৪০ টাকা থেকেই শুরু।

সবজির পাশাপাশি ডিমের দামও কিছুটা কমেছে। 


এদিকে ব্রয়লার কেজি প্রতি ২২০ টাকা ও গরুর মাংস ৭৫০ টাকা বিক্রি হচ্ছে।


শুক্রবার (৩১ মার্চ) সকালে রাজধানীর নিউমার্কেট কাঁচাবাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। 


অন্যদিকে মুরগির ডিমের হালি ৪০ টাকা যা গত সপ্তাহের থেকে দাম কিছুটা কমেছে। আর দেশি মুরগির ডিমের হালি ৮০ টাকা, হাসের ডিম ৬০ টাকা হালিতে বিক্রি হচ্ছে। 


বাজারে প্রতি কেজি টমেটো ৪০ টাকা, লেবু প্রতি হালি ৩০, ৪০ ও ৫০ টাকা দামে বিক্রি হচ্ছে। কাঁচা কলা ৩০ টাকা হালি, বেগুন প্রতি কেজি ৫০-৬০ টাকা, করলা প্রতি কেজি ১০০ টাকা, কাঁচামরিচ প্রতি কেজি ১০০ টাকা, শসা প্রতি কেজি ৫০-৬০ টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৮০ টাকা, লাউ প্রতি পিস ৮০-১০০ টাকা, বরবটি প্রতি কেজি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।


এছাড়া প্রতি কেজি ব্রয়লার ২২৫টাকা, লেয়ার প্রতি কেজি ৩৩০ টাকা, কক প্রতি কেজি ২৯০টাকা দামে বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি গরুর গোশত ৭৫০টাকা দামে বিক্রি হতে দেখা যায়। গত সপ্তাহের তুলনায় ৫০টাকা প্রতি কেজিতে গোশতের দাম কমছে বলে জানান বিক্রেতারা।


এদিকে মাছের দাম কমেছে বলে মনে করছেন বিক্রেতারা। তাদের ভাষ্যমতে, গত সপ্তাহে প্রতি কেজি রুই ২৮০ থেকে ৩০০ টাকা বিক্রি করলেও আজকে তা ২৫০ টাকা বিক্রি করছেন। কাতল প্রতি কেজি ২৮০ টাকা, পাবদা ৩০০ থেকে ৫০০ টাকা,  টেংরা ৬০০ টাকা, শিং ৪০০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ১২০০ টাকা, পোয়া প্রতি কেজি ৩০০-৫০০ টাকা আর ইলিশ প্রতি কেজি ১১০০ থেকে ১৬০০ টাকা বিক্রি হচ্ছে। মাছের দাম সাইজের ওপর নির্ভর করে বেশি কম হচ্ছে বলে জানান বিক্রেতারা।