নামাজে এসে ইজিবাইক হারানো সেই বিল্লালের মুখে হাসি ফুটাল সংযোগ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৪ পূর্বাহ্ন, ৭ই এপ্রিল ২০২৩


নামাজে এসে ইজিবাইক হারানো সেই বিল্লালের মুখে হাসি ফুটাল সংযোগ
মামুন আলী ওরফে বিল্লাল হোসেন

চুয়াডাঙ্গা শহরের জান্নাতুল মওলা জামে মসজিদে নামায পড়তে এসে ইজিবাইক হারানো মামুন আলী ওরফে বিল্লাল হোসেনের পাশে দাঁড়িয়েছেন দেশের জনপ্রিয় সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা 'সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন'। তাদের সবলম্বি প্রজেক্ট থেকে মামুন আলীকে একটি ইজিবাইক কিনে দেয়া হয়েছে। এতে বিল্লাল হোসেনের মুখে হাসি ফুটেছে।  


বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে সদর উপজেলা চত্বরে মামুন আলীর নিকট অনুূূূষ্ঠানিকভাবে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান ইজিবাইকের চাবি ও দলিল হস্তান্তর করেন।  


এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম ভুঁইয়া, সহকারী ভূমি কমিশনার মাজহারুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মৌমিতা পারভিন, সংযোগ ভলান্টিয়ার্স এর চুয়াডাঙ্গা টিমের সভাপতি আল রোমাজ রাজন। এছাড়া উপস্থিত ছিলেন সংযোগ ভলান্টিয়ার্স এর চুয়াডাঙ্গা টিমের মুনতাসির তানজিল, নাঈম আক্তার শুভ, সোহানুর রহমান, অন্জ্ঞন সাহা আবির, শোয়েব আক্তার সজিব, শাহরিয়ার স্বপ্নীল, শাহরিয়ার পলক, রহমত জামী, নুসরাত জাহান রোজা, জেসমিন আক্তার প্রীতি,শাহরিন মাহবুবা স্বর্ণ, সাবরিনা ইসলাম প্রমুখ।


এর আগে গত ২৮ মার্চ দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টে "নামাজ পড়ে এসে ইজিবাইক না পেয়ে কাঁদছেন বিল্লাল" শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ হয়। এরপরই প্রচারিত সংবাদটি দৃষ্টি গোচর হয় সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন কর্তৃপক্ষের। এর পরিপ্রেক্ষিতে তাদের স্বাবলম্বী প্রোজেক্ট ২০২৩ এর আওতায় মামুন আলী ওরফে বিল্লাল হোসেনকে একটি ইজিবাইক উপহার দেওয়া হয়েছে।


মামুন আলী ওরফে বিল্লাল হোসেন বলেন, ইজিবাইকটি আমার নিজের ছিলনা। অন্যের কাছ থেকে ভাড়া নিয়ে চালিয়ে জীবিকা নির্বাহ করতাম। নামাযে পড়তে এসে ইজিবাইকটি হারিয়ে যায়। পরে সংবাদকর্মীরা সংবাদ প্রকাশ করেন। হারানোর পর ভেঙ্গে পড়েছিলাম, এখন ইজিবাইক পেয়ে আমি এতো খুশি হয়েছি মনে হচ্ছে সব কিছু পেয়ে গেলাম। সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন আমার পাশে এসে দাঁড়িয়েন এ জন্য তাদের ধন্যবাদ জানান তিনি। 


সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের চুয়াডাঙ্গা টিমের সভাপতি আল রোমাজ রাজন বলেন, ঢাকা পোস্টের প্রকাশিত সংবাদ দেখে ইজিবাইক হারানো বিষয়টি আমার দৃষ্টিগোচর হয়। পরে সংযোগ কর্তৃপক্ষকে জানানো হলে নির্দেশনা আসে যাচাইবাচাইয়ের। ঘটনার সত্যতা পাওয়ায় আমাদের সিদ্ধান্ত অনুযায়ী তাকে একটি ইজিবাইক কিনে দেয়া হয়েছে। 


তিনি আরও বলেন, হারানো ইজিবাইকটি ছিল অন্যের। তাই এই ইজিবাইক দিয়ে উপার্জনের মাধ্যমে ওই মালিকের ঝণ পরিশোধ করবেন। কোন মতেই এই ইজিবাইক বিক্রি বা ভাড়ায় দিতে পারবেন না। 


সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক প্রকৌশলী আহমেদ জাভেদ জামাল বলেন, করোনা মহামারী থেকে সংযোগ সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। চুয়াডাঙ্গা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের স্বাবলম্বী করণ, বেকারত্ব দূরীকরণে সংযোগ কেয়ারগিভার প্রোজেক্ট, অসহায় আবাসন প্রকল্প সংযোগ কেয়ারহোম সহ শিক্ষা বৃত্তি , চিকিৎসা সহায়তা ইত্যাদি নিয়ে কাজ করছি আমরা। এর ধারাবাহিকতায় আজকে সংযোগ এর পক্ষ থেকে মামুন আলী ওরফে বিল্লাল হোসেনের ইজিবাইকটি উপহার হিসাবে পৌছে দেওয়া হয়েছে। আমাদের এই উপহারে হাসি ফুটেছে বিল্লাল হোসেনের পরিবারে এটাই আমাদের সার্থকতা।


চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান বলেন, আমরা জেনেছি যে নামাজরত অবস্থায় মামুন আলীর ইজিবাইকটি হারিয়ে যায়। পরে জানতে পারলাম সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের মাধ্যতে তাকে একটি ইজিবাইক কিনে দেয়া হয়েছে। একটা অত্যান্ত মহতি উদ্যোগ। তিনি তার পরিবারের জীবিকা নির্বাহের জন্য এটা অবলম্বন করে চলতে পারবেন। আমি সংযোগ কানেক্টিং পিপল ফাউন্ডেশনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। এই সংগঠনটি মান সম্মতভাবে গরিব ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়াতে পারে এই আশাবাদ ব্যক্ত করছি।


আরএক্স/