শালিখায় ভিজিএফের চাল মজুদ, আটক ৩


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৩৪ পূর্বাহ্ন, ১৭ই এপ্রিল ২০২৩


শালিখায় ভিজিএফের চাল মজুদ, আটক ৩
উদ্ধারকৃত চালের বস্তা

মাগুরার শালিখায় অসৎ উপায়ে ভিজিএফের চাল সংরক্ষণ করায় তিন ব্যক্তিকে আটক করেছে পুলিশ। 


শনিবার (১৫ এপ্রিল) রাত ২ টার দিকে সময় শালিখা উপজেলার তালখড়ি ইউনিয়নের টিওরখালি গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে অবৈধভাবে সংরক্ষিত ভিজিএফ এর ৯০ মন চাউল ও চাউল সরবরাহের কাজে ব্যবহৃত দুটি করিমন গাড়ি উদ্ধার করা হয়। 


আটককৃতরা হলো শালিখা উপজেলার টিওরখালী গ্রামের হাসান কাজী(৩৮), একই উপজেলার দিঘলগ্রামের খয়ের মন্ডল(৩৮) এবং মাগুরা সদর উপজেলার মঘী গ্রামের কালাম মল্লিক(৪২)। 


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে,  গরিব ও অসহায়দের জন্য সরকার প্রদত্ত ভিজিএফ এর চাউল অসৎউপায়ে বিক্রির উদ্দেশ্যে হাসান কাজী নামে এক ব্যাক্তি অবৈধভাবে সংরক্ষণ করেছে। এমন সংবাদের ভিত্তিতে শালিখা থানা পুলিশ বিষয়টি জানতে পেরে ঘটনা স্থলে যায় এবং তাদেরকে ভিজিএফ এর চাল সহ আটক করে। 


এ ব্যাপারে তালখড়ি ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডল বলেন, ভিজিএফ এর চাল যে সমস্ত উপকারভোগীরা পেয়েছেন তারাই মূলত স্বল্পমূল্যে রাজু শিকদার নামে এক ব্যক্তির নিকট বিক্রি করে দেয় এবং রাজু শিকদার ও তার লোকজন বিভিন্ন এলাকা থেকে তাদের ক্রয়কৃত ভিজিএফ এর চাউলগুলো অবৈধভাবে সংরক্ষণ করে। 


উপজেলা সহকারী প্রোগ্রামার ও ভিজিএফ এর চাউল বিতরণ কমিটির ট্যাগ অফিসার সুমন মিয়া বলেন, যে ইউনিয়ন থেকে চাউলগুলো জব্দ করা হয়েছে সেই ইউনিয়ন পরিষদের চাউলের হিসাব পুরোপুরি ঠিক আছে। তবে উদ্ধারকৃত ভিজিএফ এর চাউল গুলো উপকারভোগীদের নিকট থেকে ক্রয় কৃত অসাধু ব্যবসায়ীদের সংরক্ষিত চাউল হতে পারে বলে ধারনা করছেন তিনি। 


শালিখা থানা অফিসার ইনচার্জ (ওসি)মোশাররফ হোসেন বলেন, ভিজিএফ এর চাউল অবৈধভাবে সংরক্ষণ করে অন্যত্র বিক্রি করার উদ্দেশ্যে পাচার করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আমাদের পুলিশের একটা টিম ঘটনা স্থলে যায় এবং এ ঘটনায় জড়িত ব্যক্তিদের আটক করে। পাশাপাশি তদন্ত-পূর্বক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


আরএক্স/