দর্শনা সীমান্তে ৫০ লাখ টাকার ৫টি স্বর্ণের বার উদ্ধার, আটক ১


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:১৭ পূর্বাহ্ন, ১৮ই এপ্রিল ২০২৩


দর্শনা সীমান্তে ৫০ লাখ টাকার ৫টি স্বর্ণের বার উদ্ধার, আটক ১
ছবি: দৈনিক জনবাণী

চুয়াডাঙ্গা জেলার দর্শনা থেকে অর্ধ কোটি টাকার ৫ টি স্বর্ণের বারসহ সেলিম(৩৩) নামের এক চোরাচালানিকে আটক করেছে মহেশপুর-৫৮ বিজিবি। আটক ব্যক্তি কুমিল্লা জেলার হোমনা থানার নীলখি গ্রামে রওশনা আলীর ছেলে।


সোমবার (১৭ এপ্রিল) সকাল ৯ টার দিকে দর্শনা মুজিবনগর সড়কের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করা হয়। 


মহেশপুর-৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, সোমবার সকালে বিজিবি নিজস্ব গোয়েন্দার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পাই দর্শনা সীমান্ত দিয়ে ভারতের স্বর্ণের একটি চালান পাচার হবে। খবর পেয়ে বিজিবির হাবিলদার সৈয়দ আমিনুল হকের নেতৃত্বে একটি বিশেষ টিম দর্শনা বাস স্ট্যান্ড এলাকায় অবস্থান করে। এ সময় সেলিম  নামের ওই চোরাচালানী  একটি বাস থেকে নেমে ভ্যান যৌগে সীমান্তের দিকে যাচ্ছে। এ সময়  তাকে দেখে সেলিম নামের ওই যুবকে  বিজিবি আটক করে। পরে তার দেহ তাল্লাসী করে ১টি মোবাইল কোমরের মাজার ভেতরে বিশেষ কায়দায় পকেট থেকে  লুকায়িত ৫ টি স্বর্ণের বার উদ্ধার করে। যার ওজন ৫৮৩.২০  বিশ গ্রাম । আনুমানিক বাজার  মূল্য ৪৮ লাখ ৫০ হাজার টাকা। 


তার বিরুদ্ধে দর্শনা থানায় একটি স্বর্ণ  চোরাচালার আইনে  মামলা দায়ের সহ স্বর্ণগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে চালান করা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।