চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য নামাজ আদায়


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৫৪ অপরাহ্ন, ১৮ই এপ্রিল ২০২৩


চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য নামাজ আদায়
ছবি: সংগৃহীত

তীব্র তাপদাহে চুয়াডাঙ্গা জেলার মানুষের জীবন অতিষ্ঠ।  দাবদাহ ও অনাবৃষ্টি থেকে রক্ষায় আল্লাহর রহমত লাভের জন্য ইসতিসকার নামাজ আদায় ও বিশেষ মোনাজাত করেছেন চুয়াডাঙ্গার কয়েক শ মানুষ।


মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় চুয়াডাঙ্গা শহরের টাউন ফুটবল মাঠে জেলা ওলামা পরিষদের আয়োজনে এই বিশেষ নামাজ আদায় করা হয়। নামাজে ইমামতি করেন চুয়াডাঙ্গা জেলা ওলামা পরিষদের সহসভাপতি মুফতি আব্দুর রাজ্জাক। এই বিশেষ নামাজে বিভিন্ন শ্রেণি-পেশার মুসল্লি অংশগ্রহণ করেন।


এসময় নামাজে উপস্থিত ছিলেন, জেলা ওলামা পরিষদের সভাপতি মুফতি জুনায়েদ আল হাবিবি, সাধারণ সম্পাদক মুফতি মোস্তফা কামাল কাশেমী, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা মামুনুর রশিদ, মাওলানা আব্দুল মান্নান, মাওলানা আব্দুর রহমান, মুফতি আজিজুল্লাহ, মাওলানা রেজাউল করিম প্রমুখ।


নামাজে অংশ নেওয়া মুসল্লিরা  জানান, বেশ কিছুদিন ধরেই চুয়াডাঙ্গায় তীব্র দাবদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে এখনকার জনজীবন। প্রচণ্ড দাবদাহ, অনাবৃষ্টির কারণে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।


জেলা ওলামা পরিষদের সভাপতি মুফতি জুনায়েদ আল হাবিবি গণমাধ্যমকে  বলেন,  গরমের তীব্রতা চরমে পৌঁছেছে। জন-জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ রকম পরিস্থিতিতে রাসুলুল্লাহ (সাঃ) লোকদের নিয়ে ইসতিসকার (বৃষ্টি প্রার্থনা) সালাত আদায় করতেন। বর্তমান অনাবৃষ্টির সময়ে প্রিয় নবী (সাঃ)-এর অপ্রচলিত সুন্নাহটি পুনরুজ্জীবিত করা সময়ের দাবি। 


তিনি আরও বলেন, ‘আল্লাহই একমাত্র বৃষ্টি দেওয়ার মালিক। তার কাছেই আমরা বৃষ্টি চেয়ে নতজানু হয়েছি। বিশেষ মোনাজাতে প্রার্থনা করেছি।’