মাগুরায় আদ-দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪০ পূর্বাহ্ন, ২৫শে এপ্রিল ২০২৩


মাগুরায় আদ-দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশনের পুরস্কার বিতরণ
ছবি: সংগৃহীত

মাগুরার শ্রীপুরে প্রতিবছরের ন্যায় যুবকদের সামাজিক সংগঠন আদ দাওয়াহ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ইসলামী প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (২৪ এপ্রিল) সকালে আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে আলোচনা সভা ও বিজয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এর আগে ২২ রমজানে ২ ক্যাটাগরিতে প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় ১২ জন ও হাতের লেখা প্রতিযোগিতায় ৯ জন বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি  বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মিয়া মো. মাকসুদুল ইসলাম।


এ সময় বক্তব্য রাখেন আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোল্ল্যা ফয়জুর রহমান লাভু, মুফতি আবু সাঈদ খলিল (পিয়াস), আমতৈল পূর্বপাড়া জামে মসজিদের ইমাম হযরত মাওলানা শিবলি নোমান, বিশিষ্ট মাওলানা আলী হুসাইন প্রমুখ। 


এছাড়াও অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শেখ আব্দুল মান্নান, বিশিষ্ট সমাজসেবক মো. আতিয়ার বিশ্বাস, যুবলীগ নেতা আরিফুল ইসলামসহ স্থানীয় ব্যক্তিবর্গ।


‘আদ দাওয়া ইসলামিক ফাউন্ডেশন’ দ্বায়িত্বে থাকা হাফেজ মো. সাকিবুল ইসলাম জানান, ইসলামী সাধারণ জ্ঞান অর্জনে মুসলিম বাচ্চাদেরকে উদ্বুদ্ধ করতে স্বাস্থ্যবিধি মেনে প্রতিবছর এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বয়স ভেদে প্রায় ২০০ বাচ্চা অংশগ্রহণ করে, যা সন্তোষজনক। পরবর্তীতে বাছাইয়ের মাধ্যমে ফাইনাল পর্বের জন্য ৫০ জনকে নির্বাচিত করা হয়। ফাইনাল পর্বে অংশগ্রহণকারী প্রতিযোগিদের মেধা মূল্যায়ন করা হয় নির্দিষ্ট নাম্বারের ভিত্তিতে। ফলে একের অধিক প্রতিযোগি একই স্থান অর্জন করে পুরস্কার লাভের সুযোগ পেয়েছে।