কুমিল্লায় বিয়ের আগে তরুণীর আত্মহত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১০:৩৪ অপরাহ্ন, ৬ই মে ২০২৩


কুমিল্লায় বিয়ের আগে তরুণীর আত্মহত্যা
প্রেমিকা শারমিন আক্তার-প্রেমিক মো. রনি

কুমিল্লায় বিয়ের আগের রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে এক তরুণী। এ খবর শুনে ওই তরণীর প্রেমিক বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


শুক্রবার (৫ মে) ভোর সাড়ে ৪টার দিকে নগরীর বাগিচাগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। নিহত তরুণীর নাম শারমিন আক্তার (২৩)। তার গ্রামের বাড়ি জেলার আদর্শ সদর উপজেলার কাকিয়ারচর এলাকায়। নগরীর বাগিচাগাঁও এলাকায় তারা ভাড়া থাকতেন। অপরদিকে, আহত প্রেমিক মো. রনি একই উপজেলার পালপাড়া এলাকায় মৃত তাজুল ইসলামে ছেলে।


বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ। ওসি বলেন, শুক্রবার ভোর রাতের দিকে খবর পাই বাগিচাগাঁও এলাকায় এক তরুণী আত্মহত্যা করেছে। খবর পেয়ে ফোর্স নিয়ে ঘটনাস্থলে যাই। আমরা পৌঁছার আগেই স্বজনরা মরদেহ নামিয়ে পাশের ডায়াবেটিক হাসপাতালে নিয়ে যান। হাসপাতাল কর্তৃপক্ষ ওই তরুণীকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ তাদের বাসায় নিয়ে যান।


তিনি আরো বলেন, আমরা প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, ২০২০ সালের শেষের দিকে শারমিন আক্তারের বিয়ে হয়। মেয়ের ভাই আমেরিকা থাকেন। তাই বিয়ের আনুষ্ঠানিকতার জন্য ২০২৩ সালের মে মাসের ৫ তারিখ নির্ধারণ করা হয়। বিয়ের আগের রাতে (৪ মে বৃহস্পতিবার) হলুদ অনুষ্ঠান শেষ করে নিজের রুমে এসে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন ওই তরুণী। তবে ঠিক কি কারণে এ ঘটনা ঘটেছে তা এখনো নিশ্চিত না। ময়নাতদন্তের রিপোর্টসহ অন্যান্য তদন্ত শেষ হওয়ার পর এ ঘটনার রহস্য উন্মোচন হবে বলে মনে করছি।


জানায় যায়, বৃহস্পতিবার রাতে হলুদ অনুষ্ঠানে শারমিন আক্তারের সঙ্গে দেখা করেন তার প্রাক্তন প্রেমিক মো. রনি। দলবল নিয়ে এসে রনি তার প্রেমিকা শারমিন আক্তারকে এ বিয়ে না করার জন্য অনুরোধ করেন। পরে হলুদ অনুষ্ঠান থেকে রনি চলে যান। তারপর ভোর রাতের দিকে নিজের বাসায় ফিরে ঘরে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন শারমিন।


অপরদিকে, প্রেমিক মো. রনি শুক্রবার সকালে প্রেমিকার মৃত্যু সংবাদ শুনে বিষপান করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।


প্রেমিক রনির মায়ের দাবি, মেয়েটির সঙ্গে তার ছেলের বিবাহ হয় এক বছর আগে। কিন্তু রনির পরিবারের অবস্থা ভালো না হওয়ায় তাদের সঙ্গে সম্পর্ক রাখতে রাজি হয়নি মেয়ের পরিবার। পরে ডিভোর্স ছাড়াই অন্য স্থানে বিয়ে দিতে বাধ্য করেছে শারমিনের ভাই। নিহত শারমিন ২ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। তার মৃত্যুর খবর শুনে রনি সকালে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন।


কোতয়ালী মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ বলেন, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সকালে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।


আরএক্স/