ফেনীতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, আহত ৩০


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:০৫ অপরাহ্ন, ১৯শে মে ২০২৩


ফেনীতে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা, আহত ৩০
ছবি: জনবাণী

ফেনীর বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের বিরুদ্ধে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের অন্তত ৩০ নেতা কর্মীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। 


বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে জেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভায় এসব হামলার ঘটনা ঘটে। 


হামলায় গুরুতর আহতরা হলেন, পরশুরাম উপজেলা যুবদলের আহ্বায়ক শাকিল, ফেনী সদর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইয়াছির আরাফাত, মোটবি ইউনিয়ন শ্রমিক দলের সভাপতি বাদল, যুবদল নেতা ইয়াসিন, মাসুম, ছনুয়া ইউনিয়ন ছাত্রদল নেতা হৃদয় ও ওমর, ফেনী শহরের নাজির রোডের মো. রহিম (৩৪), বারাহীপুরের আবুল হোসেন (৩২) ও ইয়াছিন আরাফাত (২৮), সদর উপজেলার লক্ষিয়ারার আমিনুল হক আরিফ (২৫), পাচগাছিয়ার জাফর উল্লাহ বাদলসহ (৪০) অন্যরা।


ফেনী ২৫০ শয্যা আধুনিক জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এ এস এম সোহরাব আল হাসাইন তানভির জানান, সন্ধ্যা পর্যন্ত আটজন আহত রোগীকে ফেনী সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছে। একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 


ফেনী পৌর বিএনপির সদস্যসচিব মেজবাহ উদ্দিন ভূঁইয়া জানান, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল শুক্রবার বিএনপির জনসমাবেশের আয়োজন করা হয়েছে। সেই জনসমাবেশকে কেন্দ্র করে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের ওপর হামলা এবং তাদের বাড়িঘরে হামলা ভাঙচুর করা হচ্ছে। সব প্রতিকূলতার মধ্যে ও আগামী কাল বিএনপির জনসমাবেশ করা হবে বলেও জানান তিনি।


জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার জানান, আগামীকাল ফেনী জেলা বিএনপির জনসভাকে কেন্দ্র করে পুরো জেলাব্যাপী ছাত্রলীগ ও যুবলীগ তাদের দলীয় নেতা কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। দুই শতাধিক বাড়িঘরে হামলা ও লুটপাট হয়েছে।


জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন আলাল জানান, আগামী কালের জনসভায় তারা ৫০ হাজার নেতা কর্মীর সমাগম করার প্রস্তুতি ছিল। ১০ দফা দাবিতে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি হিসেবে আগামীকাল ফেনী জেলা বিএনপির জনসভা নির্ধারণ রয়েছে। তারা ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারে জনসভা করতে চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। বাধ্য হয়ে ইসলামপুর রোডের দলীয় কার্যালয়ের সামনে আগামীকাল তারা জনসভা করবেন। জনসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।


আলাল উদ্দিন আরও জানান, হামলা মামলা দিয়ে বিএনপির নেতা কর্মীদের দমিয়ে রাখা যাবে না। যেকোনো মূল্যে তারা আগামীকাল জনসভা করবেন।


ফেনী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ উল্লাহ খন্দকার জানান, আওয়ামী লীগের নেতা কর্মীরা বিএনপির কোনো নেতা কর্মীর ওপর হামলা করেননি। বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে দলীয় হামলা হতে পারে।


জেবি/ আরএইচ/