সার্টিফিকেট পোড়ানো সেই মুক্তাকে চাকরি দিলেন পলক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৪ অপরাহ্ন, ২৯শে মে ২০২৩


সার্টিফিকেট পোড়ানো  সেই মুক্তাকে চাকরি দিলেন পলক
ছবি: সংগৃহীত

চাকরির বয়স শেষ হওয়ায় ক্ষোভে ফেসবুকে এক লাইভে এসে শিক্ষাগত যোগ্যতার সব সার্টিফিকেট পুড়িয়ে ফেলা মুক্তা সুলতানাকে চাকরি পাইয়ে দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 


আইসিটি বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন “এস্টাবলিশমেন্ট অব সিকিউরড ইমেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার” প্রজেক্টে ‘কন্টেন্ট ডেভেলপমেন্ট এন্ড সোশ্যাল কমিউনিকেশন অফিসার’ পদে চাকরির নিয়োগপত্র পেয়েছেন  মুক্তা সুলতানা। তার বেতন ৩৫ হাজার টাকা।


চাকরি পেয়ে মুক্তা প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, ''আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সহানুভূতির কারণে আমার চাকরি হলো, আমি তার প্রতি কৃতজ্ঞ। একজন প্রতিমন্ত্রী ফেসবুক ভিডিও দেখে নাগরিকের ক্ষোভ-দুঃখ হতাশা দূর করতে তাকে খুঁজে এনে ব্যক্তিগত উদ্যোগে চাকরির ব্যবস্থা করবেন; এখনও আমার কাছে সেটা বিস্ময়ের।’


এ বিষয়ে প্রতিমন্ত্রী পলক বলেন, ''দেশের মেধাবী তরুণ-তরুণীরা যেন হতাশাগ্রস্ত না হয় এবং আত্মবিশ্বাসের সাথে এগিয়ে যেতে পারে সে জন্য আইসিটি বিভাগ থেকে প্রশিক্ষণসহ বিভিন্নভাবে সহায়তা দিচ্ছি। যথাযথ শিক্ষা গ্রহণ করলে বাংলাদেশে কোনো শিক্ষিত তরুণ-তরুণী বেকার থাকবে না। তারুণ্যের মেধা ও প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে দিয়ে নিজেকে তৈরি করতে পারলে চাকরির পেছনে ঘুরতে হবে না। বরং কর্মসংস্থানের ক্ষেত্র সৃষ্টি করবে।''


এসময় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমার এবং 'এস্টাবলিশমেন্ট অব সিকিউরড ই-মেইল ফর গভর্নমেন্ট অ্যান্ড ডিজিটাল লিটারেসি সেন্টার' প্রকল্পের প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাইফুল আলম খান উপস্থিত ছিলেন।


জেবি/এসবি