নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান করলেন ড. মাযহারুল ইসলাম তরু


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৪৬ অপরাহ্ন, ২৯শে মে ২০২৩


নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান করলেন ড. মাযহারুল ইসলাম তরু
ড. মাযহারুল ইসলাম তরু

বিশিষ্ট শিক্ষাবিদ গবেষক প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু জেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে  যোগদান করেছেন। গত বৃহস্পতিবার (২৫ মে) নবাবগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ পদে তিনি যোগদান করেন।


মাজহারুল ইসলাম তরু ১৯৬৮ সালে চাঁপাই নবাবগঞ্জ জেলার বারোঘরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অধ্যাপক সিরাজুল ইসলাম। তিনি নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে মাধ্যমিক, নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে ১৯৮৬ সালে উচ্চ মাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৩ সালে বাংলায় সম্মান, ১৯৯৪ সালে মাস্টার্স, ১৯৯৯ সালে এমফিল ও ২০০২ সালে পি-এইচ.ডি ডিগ্রি লাভ করেন। 


কর্মজীবনে তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শাহ - নেয়ামতুল্লাহ কলেজে শিক্ষকতা করার পর বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে ২০০৫ সালে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। তিনি ২০১২ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। দীর্ঘ ১৬ বছর নবাবগঞ্জ সরকারি কলেজে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনের পর গত ২০২১ সালে আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিযুক্ত হন। এরপর চলতি বছরের ২০২৩ সালে গত ফেব্রুয়ারি মাসে আদিনা কলেজের অধ্যক্ষ পদে পদায়ন লাভ করেন তিনি।


জেবি/এসবি