হারানো ৪ লাখ টাকা উদ্ধার করে দিলো কোতোয়ালীর ওসি শাহ কামাল


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৩৬ পূর্বাহ্ন, ৭ই জুন ২০২৩


হারানো ৪ লাখ টাকা উদ্ধার করে দিলো কোতোয়ালীর ওসি শাহ কামাল
ওসি শাহ কামাল

পুলিশের কর্মকাণ্ডে পুরো বাহিনীটাকেই অনেক সময় ভুল বুঝে সবাই। তবে বর্তমান সময়ে পুলিশ যেমন মানবিক হয়েছে, ঠিক তেমনই জনসাধারণের আস্থা অর্জন করতেও করছে অনেক দায়িত্ববোধ সম্পন্ন করেছে।


ময়মনসিংহের শম্ভুগঞ্জে জমি বিক্রির হারিয়ে যাওয়া ৪ লাখ টাকা উদ্ধার করে মালিককে বুঝিয়ে দিলো কোতোয়ালী মডেল থানার  অফিসার ইনচার্জ (ওসি) শাহ্ কামাল আকন্দ।


কোতোয়ালি পুলিশ জানায়, ৬ জুন মঙ্গলবার মো. রফিকুল ইসলাম নামীয় এক ব্যক্তি বিকাল অনুমান ৩ টারদিকে নগদ ৪ লাখ টাকা ১টি বেগ সহ ১টি চার্জার ফ্যান নিয়ে  ব্রীজ মোড় থেকে শম্ভুগঞ্জ বাজারের উদ্দেশ্যে অটো গাড়ীতে আসে । অটো সামনে বসে এবং টাকার বেগটি অটো গাড়ীর সামনে চাকার উপরে রাখে এবং চার্জার ফ্যানটি হাতে রাখেন । পরবর্তীতে বিকাল ৪ টারদিকে শম্ভুগঞ্জ বাজারে আসলে ভুল বশত টাকার বেগটি রেখে চার্জার ফ্যান নিয়ে অটো গাড়ী থেকে নেমে যায়। পরবর্তীতে টাকার বেগের কথা মনে পড়ার সাথে সাথে উক্ত স্থানে এসে দেখেন, অটো গাড়ীটি চলে গেছে । 


সম্ভ্যাব্য সব যায়গায় খোঁজাখুঁজি করে টাকার ব্যাগটি না পেয়ে কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেন।


কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ্ কামাল আকন্দ জানান, সাধারণ ডায়রির  তদন্তকারী কর্মকর্তা এসআই ত্রিদীপ ও এএসআই ফরহাদ হোসেন তাৎক্ষনিক ঘটনাস্থল ও আশপাশ এলাকায় ব্যাপক তল্লাশি কার্যক্রম পরিচালনা করে। ঘটনাস্থলের আশপাশে স্থাপিত সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়। সিসিটিভি ফুটেজ পর্যালোচনায় একজন অটোচালককে ব্যাগটি নিতে দেখা যায়। 


তথ্য প্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজের প্রদর্শিত অটোরিক্সা চালককে শনাক্ত করে চালকের হেফাজত থেকে হারিয়ে যাওয়া ৪ লাখ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ৪ লাখ  টাকা ব্যবসায়ীকে ফেরত প্রদান করা হয়েছে। মানবিক বিবেচনায় দায়িত্ব নিয়ে এ টাকা উদ্ধার করে মালিককে ফিরিয়ে দেয়া হয়েছে। 


অটোরিক্সা চালক মোঃ শহিদ মিয়ার বরাত দিয়ে ওসি আরো বলেন, অটোতে টাকা পাওয়ার পর  ফেরত প্রদানের জন্যে মালিককে সে বহু খুজেছেন। সে মানবিক একজন রিক্সা চালক। 


এ বিষয়ে ভুক্তভোগী রফিকুল ইসলাম জানান, টাকা ফেরত পেয়ে তিনি অনেক খুশি। এ ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়ানো জন্য পুলিশের প্রতি কৃতজ্ঞা জানান তিনি।


আরএক্স/