১৪ বছর পর হেলিকপ্টারে করে গ্রামে ফিরলেন মালয়েশিয়া প্রবাসী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:৪৫ অপরাহ্ন, ৯ই জুন ২০২৩


১৪ বছর পর হেলিকপ্টারে করে গ্রামে ফিরলেন মালয়েশিয়া প্রবাসী
হেলিকপ্টারে করে গ্রামে ফিরলেন মালয়েশিয়া প্রবাসী

সুদীর্ঘ ১৪ বছর পর হেলিকপ্টারে করে গ্রামের বাড়িতে ফিরেছেন মালয়েশিয়া প্রবাসী আব্দুল হান্নান (৪৫)। আর এ খবর পেয়ে ওই গ্রামে এসে ভীড় করেন প্রবাসী আব্দুল হান্নানের আত্মীয়-স্বজনসহ আশপাশ এলাকার শত শত লোকজন।


প্রবাসী আব্দুল হান্নান ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি হেলিকপ্টারে চড়ে শুক্রবার (৯ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের তেতুলিয়া গ্রামের বাড়িতে অবতরণ করেন। তার সাথে ওই হেলিকপ্টারে করে আসেন দুই মালয়েশিয়ান নারী-পুরুষও।


এ সময় ফায়ার সার্ভিসের লোকজন, থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


মালয়েশিয়া ফেরত আব্দুল হান্নানের পরিবারের বরাতে জানা গেছে, তেতুলিয়া গ্রামের মৃত জাহের উদ্দিনের ছেলে আব্দুল হান্নান। তিনি ২০০৯ সালের জানুয়ারি মাসে জীবিকার উদ্দেশ্যে মালয়েশিয়া যান। তারপর তিনি সেখানে একটানা একযুগেরও বেশি ১৪ বছর অতিবাহিত করেন। 


তিনি প্রথমে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানে এসে অবতরণ করেন। তার সাথে তার মালয়েশিয়ান মালিক ও মালিকের স্ত্রীও আসেন। ঢাকায় অবতরণের পর সেখান থেকে তারা হেলিকপ্টারে করে গ্রামের বাড়িতে এসে পৌছেন। 


তাদের আগমন উপলক্ষে পরিবারের লোকজন আগে থেকেই ব্যান্ডপার্টি প্রস্তত করে রেখেছিলাম এবং আত্মীয়-স্বজনসহ এলাকার গণ্যমান্য লোকজনকে দাওয়াত দিয়ে ভূরিভোজ করান। 


স্থানীয় বাসিন্দা নিয়ামুল কবীর বাচ্চু বলেন, ১৪ বছর পর আব্দুল হান্নান গ্রামে এসেছে হেলিকপ্টারে। তাই তাকে এক নজর দেখতে আমরা ছুটে এসেছি। বেশ ভালো লাগছে।


স্থানীয় ইউপি সদস্য ও আব্দুল হান্নানের ছোট ভাই আবুল কাশেম বলেন, দীর্ঘ ১৪ বছর পর আমার ভাই বাড়িতে ফিরে এসেছেন। সাথে তার মালয়েশিয়ার মালিক ও মালিকের স্ত্রীও এসেছেন। এতে আমরা খুবই খুশি। আমাদের বাড়িতে যেন আনন্দের উৎসব শুরু হয়েছে।


এ বিষয়ে কেন্দুয়া ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ হাবিবুর রহমান বলেন, হেলিকপ্টার আসার খবর পেয়ে আমরা প্রায় এক ঘণ্টা আগে থেকেই তেতুলিয়া গ্রামে উপস্থিত ছিলাম। পুলিশও ছিল। খবর পেয়ে এলাকার অসংখ্য লোকজন এসে জড়ো হয়েছিল। তবে কোনো রকম সমস্যা হয়নি।


আরএক্স/