সুন্দরগঞ্জ উপজেলায় ৬ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:২০ পূর্বাহ্ন, ১১ই জুন ২০২৩


সুন্দরগঞ্জ উপজেলায় ৬ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

সারাদেশের ন্যায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বিদ্যুতের লাখো গ্রাহকের সমস্যার কারন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রভাবশালীরা। ফলে দিন তীব্র তাপদাহ সহ্য করে চলতে হচ্ছে সাধারণ গ্রহাকদের। এই উপজেলায় ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে গ্রাহক রয়েছে ১ লাখ ২৩ হাজার।


সরেজমিনে  গিয়ে  জানা যায়, দেশের চলমান অর্থনীতিতে চরম ভাবে ভাটা ফেলছে সরকারী দপ্তরসহ প্রভাবশারী ব্যাক্তিরা। এই সমস্যার মুল কারন সরকারী দপ্তর ও প্রভাবশালীদের কোটি কোটি টাকা বিদ্যুৎ বিল বয়েকা থাকা। বিষয়টি বর্তমানে সুন্দরগঞ্জে টক অব দ্যা টাইনে রূপ নিয়েছে। 


সাধারণ গ্রাহকদের বিদ্যুৎ বিল বকেয়া না থাকলেও কারনে অকারনে মোটা অংকের বিদ্যুৎ বিল বকেয়া রেখেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ প্রভাবশালীরা। কি এক অজ্ঞাত কারনে তাদের বিদ্যুৎ সংযোগ বিছিন্ন না করেই এতো টাকা  বিদ্যুৎ বিল বকেয়া রেখেছে রংপুর পল্লী বিদ্যুতের সুন্দরগঞ্জ শাখা অফিস।


ভুক্তোভোগীরা জানান, বিদ্যুৎ নিয়ে পল্লী শিল্পিরা যে গান  করেছেন তার বাস্তব চিত্র এখন দৃশ্যমান। সেই  গানের ভাষায় বলতে হয়, ও বিয়াই এমনি আইছনো কতই ভালো, নাই মিলে কারেন্টের আলো। অজগবিতে ফকাৎ করি যায় ও কারেন্ট এই আছে তো, এই নাই কি করি কনতো বিয়াই। এলাও  হামাক ন্যাম্পো জ¦লা খায়। 


তারা মনে করেন, দেশের বর্তমান পরিস্থিতে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকর্তারা বিদ্যুৎ বিল নিয়ে একটি চাল বাজী করছেন। এতে ভোগান্তীর স্বীকার হচ্ছে সময়মত বিল পরিশোধকারী গ্রাহকরা। তাদের এই ভোগান্তীর দ্বায়ভার কে নিবে?


বিদ্যুৎ অফিস সুত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে ৫ লাখ। এই উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট গ্রাহক সংখ্যা ১ লাখ ২৩ হাজার। এর মেধ্য সেচ গ্রাহক ৩ হাজার ও শিল্প গ্রাহক ৩০টি।  বাকী গ্রাহকের ধরন আবাসিক ও বানিজ্যিক। 


সরকারী অফিস আদালত, শিল্প প্রতিষ্ঠান, প্রভাবশালী মহল মিলে প্রায় ৬ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।


এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবুল ফাত্তাহ জানান, আমরা সময়মত বিদ্যুৎ বিলের কপি পাইনা। আপনারা বিদ্যুৎ অফিসে যোগাযোগ করেন। বিষয়টি আমিও দেখছি।


আরএক্স/