অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৪:২৬ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৩


অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে: তথ্যমন্ত্রী
সচিবালয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গতকাল অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। মানুষ নির্বিঘ্নে উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়েছে। বরিশালে ৫০ শতাংশের বেশি এবং খুলনায় ৫০ শতাংশের কাছাকাছি ভোট কাস্ট হয়েছে। এতে প্রমাণিত হয়েছে বিএনপি ভোট বর্জন করলেও জনগণ ভোট বর্জন করে না। 


মঙ্গলবার (১৩ জুন) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।


তিনি বলেন, বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন চলাকালে হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলাকারীকে শাস্তি দিতে নির্বাচন কমিশন (ইসি) ও প্রশাসন কাজ করছে।


মন্ত্রী বলেন, সেখানে যে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে সেটি অত্যন্ত নগণ্য ঘটনা। সেটির কোনো প্রভাব ভোটে পড়েনি। তবে যারা এটি করেছে, নির্বাচন কমিশন ও প্রশাসন তদন্ত করছে। যার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হবে উপযুক্ত শাস্তির ব্যবস্থা নেওয়া হবে। 


আরও পড়ুন: গতকালকের বক্তব্য জামায়াতের নয়, বিএনপির বক্তব্য: তথ্যমন্ত্রী


বিএনপি ভোট বর্জন করে তাদের ভোটারদের ভোটকেন্দ্রে যেতে নিষেধ করেছে উল্লেখ করে তিনি বলেন, তাদের দলীয় কর্মীদের ভোটে অংশগ্রহণ করতে নিষেধ করেছে। কিন্তু দেখা গেছে তাদের দলীয় নেতাকর্মীরা দুটি সিটি কর্পোরেশনের ভোটে প্রার্থী হয়েছে এবং জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি।


এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ইসলামী আন্দোলন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে—দলটি দ্বিতীয় অবস্থানে রয়েছে। কিন্তু যারা বিজয়ী হয়েছে তারা তাদের চেয়ে প্রায় তিনগুণের কাছাকাছি ভোট পেয়েছে।


জেবি/ আরএইচ/