রংপুরের বিএনপি নেতা রইচ আহমেদ আর নেই


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৫ অপরাহ্ন, ১৩ই জুন ২০২৩


রংপুরের বিএনপি নেতা রইচ আহমেদ আর নেই
রইচ আহমেদ

রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক, বিশিষ্ট ঠিকাদার ও সংগঠক রইচ আহমেদ মারা গেছেন। 


মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ৭টায় রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।


রইচ আহমেদ রংপুর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ সাধারণ সম্পাদক ও  রংপুর জেলা যুবদলের সাবেক সভাপতি। এছাড়া তিনি রংপুর সুপার মার্কেট দোকান মালিক ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি ও রংপুর জেলা ঠিকাদার কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। 


রইচ আহমেদ রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন) আসনের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পেয়েছিলেন পরে জোটগত কারণে প্রার্থিতা প্রত্যাহার করেন। 


তার জানাজার নামাজ মঙ্গলবার বাদ আছর নগরীর জুম্মাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। পরে তার দাফনকার্য মুন্সিপাড়া কবরস্থানে সম্পন্ন করা হয়। এর আগে দুপুর ২ টার দিকে তার মরদেহ রংপুর জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে নেওয়া হয়। সেখানে দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। 


এদিকে রংপুরে বিএনপি নেতা রইচ আহমেদের মৃত্যুতে জেলা ও মহানগরসহ দলের তৃণমূল পর্যায়ে শোকের ছায়া নেমে এসেছে। দলের নেতাকর্মীরা তার জুম্মাপাড়ার বাড়িতে ভিড় জমাচ্ছেন। তার মৃত্যুর খবর পেয়ে বাড়িতে ছুটে যান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেনসহ কেন্দ্রীয় ও রংপুর বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


এদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন।


আরও পড়ুন:  রংপুরে হত্যা মামলায় ভাইস চেয়ারম্যান কারাগারে


এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লা বুলু, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির আহমেদ রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নী খান সোহেল, রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক ও সৈয়দ জাহাঙ্গীর আলম, রংপুর মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু, রংপুর জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান, মহানগর কৃষক দলের আহ্বায়ক শাহ নেওয়াজ লাবু, জেলা ছাত্রদলের আহ্বায়ক  শরীফ নেওয়াজ জোহা, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আল ইমরান সুজন, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা ইনামুল হক মাজেদী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুর হাসান সুমন, মহানগর বিএনপির সদস্য ও জাসাস সিনিয়র যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার আশিকুর রহমান তুহিন সহ বিএনপির কেন্দ্রীয়, রংপুর বিভাগের জেলা উপজেলার নেতারা গভীর শোক প্রকাশ করেছেন।  


এছাড়াও রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান গভীর শোক প্রকাশ করেছেন। তারা মহরুমের রুহের মাগফেরাত কামনা সহ শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।


এছাড়াও শোক প্রকাশ করেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও ধর্মীয় সংগঠনের নেতারা।


জেবি/ আরএইচ/