মানবদেহ সুস্থ রাখতে শাক-সবজি ও ফল খেতে হবে: নাহিদুল করিম


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১১:৪৪ পূর্বাহ্ন, ১৪ই জুন ২০২৩


মানবদেহ সুস্থ রাখতে শাক-সবজি ও ফল খেতে হবে: নাহিদুল করিম
ছবি: জনবাণী

জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ জুন) সকালে ময়মনসিংহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলনকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সমাপনী সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিধান চন্দ্র দেবনাথ। 


বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, ভাইস চেয়ারম্যান শরাফ উদ্দিন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আতিকুন্নাহার, অফিসার ইনচার্জ (তদন্ত) ফেরদৌস আহমেদ, আবাসিক মেডিকেল অফিসার ডা. সেলিম রেজাসহ পুরস্কার বিজয়ী শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য সহকারী শাকিল আহমেদ চৌধুরী। 


আরও পড়ুন: ফুলবাড়িয়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে আলোচনা


ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় ৭ দিন ব্যাপী পুষ্টি সপ্তাহের আয়োজন করা হয়। সমাপনীতে নিরাপদ খাদ্য ও নগর পুষ্টি বিষয়ক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।


ডা. বিধান চন্দ্র দেবনাথ বলেন, পুষ্টিকর খাবার নিশ্চিত করা সরকার ও স্বাস্থ্য বিভাগের একার পক্ষে সম্ভব নয়। পুষ্টিকর খাবারের জন্য ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করতে হবে।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিম বলেন, মানবদেহ সুস্থ রাখতে হলে শাক-সবজি ও দেশি ফল খেতে হবে। বাহিরের খোলা খাবার এড়িয়ে চলতে হবে। আপনার সন্তানের নিরাপদ খাদ্য খাচ্ছে কিনা সেটা দেখভাল করতে হবে। সকল খাওয়ার বাড়িতে রান্না করে খাওয়া চেষ্টা করবেন। পুষ্টিকর খাবার গ্রহণ না করলে শরীর দুর্বল হয়ে পড়বে।


জেবি/ আরএইচ/