শ্রীপুরে ২ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:০৩ অপরাহ্ন, ১৪ই জুন ২০২৩


শ্রীপুরে ২ হাজার কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ
ছবি: জনবাণী

মাগুরার শ্রীপুরে রোপা আমন আবাদ বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। 


বুধবার (১৪ জুন) সকালে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ২০০০ জন কৃষকের মধ্যে জনপ্রতি রোপা আমন ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি ও পেঁয়াজ চাষিদের জন্য ১ কেজি পেঁয়াজ বীজ, ২০ কেজি ডিএপি ও ২০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদারের সভাপতিত্বে  এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সালমা জাহান নিপা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুপালী খাতুন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শ্রীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মসিয়ার রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ইকরাম আলী বিশ্বাস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নারগিস সুলতানা, শ্রীপুর সদর ইউনিয়নের ইউপি সদস্য মো. সিরাজুল ইসলাম টোকন, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ড.মুসাফির নজরুল, উপ সহকারী কৃষি কর্মকর্তা মনির হোসেন প্রমুখ।


আরও পড়ুন: ডিমলায় কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ


উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সালমা জাহান নিপা বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার বিভিন্ন সময়ে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে কৃষি প্রণোদনা দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আজ উপজেলা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনা মূল্যে উচ্চফলনশীল রোপা আমন বীজ, পেঁয়াজ  বীজ ও সার বিতরণ করা হয়েছে।


জেবি/ আরএইচ/